ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বেআইনিভাবে সরানো হয়েছে সৌরভকে, হাইকোর্টে মামলা দায়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২ ১৯:৩২

সৌরভ গাঙ্গুলী। ছবি সংগৃহীত সৌরভ গাঙ্গুলী। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতীয় ক্রিকেট বোর্ডে দাদার দায়িত্ব শেষ হয়েছে গেল মাসে। নতুন সভাপতি হিসেবে দেশের ক্রিকেট পরিচালনার দায়িত্ব কাঁধে ‍উঠেছে সাবেক ক্রিকেটার রজার বিনির। তবে সাবেক বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীকে বেআইনিভাবে সরিয়ে দেওয়া হয়েছে বলে দাবি দেশটির রমাপ্রসাদ সরকার নামে এক আইনজীবির। ইতিমধ্যে তিনি হাইকোর্টে মামলাও করেছেন। 

 

দেশটির সুপ্রিম কোর্টের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী, একজন ব্যক্তি রাজ্য ক্রিকেট সংস্থায় ছয় বছর এবং বোর্ডে ছয় বছর দায়িত্বে থাকতে পারবেন।


সেই অনুযায়ী সৌরভ আরো তিন বছর বোর্ড সভাপতি থাকতে পারতেন। কিন্তু ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ সচিব পদে দ্বিতীয় মেয়াদে থেকে গেলেও সৌরভকে রাখা হয়নি। এ বিষয়টি সামনে এনেই দেশটির প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলা করেছেন রমাপ্রসাদ।


অভিযোগের পক্ষে রমাপ্রসাদ বলেছেন, ‘বিসিসিআই সভাপতি এবং সচিব পদে নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের রায় আছে। সৌরভকে বাদ দেওয়ার ক্ষেত্রে সেই রায় সঠিকভাবে মানা হয়নি! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পুত্র জয় শাহ যদি পুনরায় বোর্ডে থাকতে পারেন, তাহলে সৌরভ কেন নয়? তাকে কি রাজনৈতিক কারণে সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়েছে?’ আগামী সপ্তাহে মামলাটির শুনানি হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷