ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ধর্ষণ মামলায় আত্মসমর্পণের তারিখ জানালেন লামিচানে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ অক্টোবর ২০২২ ১৯:২৪

সন্দীপ লামিচানে। ছবি সংগৃহীত সন্দীপ লামিচানে। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ গত আগস্টে ধর্ষণের অভিযোগ উঠেছিল নেপাল অধিনায়ক ও তারকা লেগ স্পিনার সন্দীপ লামিচানের বিরুদ্ধে। মেয়ের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে জারি করা হয়েছে গ্রেপ্তারি পরোয়ানা। যদিও অজ্ঞাত স্থান থেকে টুইট বার্তায় বারবার দেশে ফেরার কথা বললেও ফিরছেন না তিনি। যার ফলে প্রয়োজনে ইন্টারপোল দিয়ে তাকে গ্রেপ্তার করার হুঁঁশিয়ারি দিয়েছে নেপালের প্রশাসন। পরিস্থিতি সুবিধার না হাওয়ায় আগামী ৬ অক্টোবর দেশে ফিরবেন বলে জানিয়েছেন লামিচানে। 

 

সোশ্যাল মিডিয়ায় লামিচানে লিখেছেন, 'আমি ৬ অক্টোবর দেশে ফিরছি। আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে আইনি লড়াই লড়ব। আমি অত্যন্ত আশাবাদী। আমি নির্দোষ। দেশের বিচারব্যবস্থার উপর আমার পূর্ণ আস্থা আছে। আশা করছি দ্রুত সুবিচার পাব। '

 

লামিচানের বিরুদ্ধে কিশোরীর অভিযোগ এমন, ২১ আগস্ট লামিচানের সঙ্গে দেখা করতে গিয়ে তিনি ধর্ষণের শিকার হন। মেয়েদের হোস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিচানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হন ওই কিশোরী। প্রথমে তিনি আলাদা ঘরে থাকতে চাইলে সেটি হতে দেননি লামিচানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দুই বার ধর্ষণ করেন। 

গ্রেপ্তারি পরোয়নার কারনে লামিচানেকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে নেপাল ক্রিকেট বোর্ড। তবে বরাবরই অভিযোগ অস্বীকার করছেন তিনি। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷