ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০১:৪৪

দুই ভারতীয় ওপেনার রাহুল-রোহিত। ফাইল ছবি দুই ভারতীয় ওপেনার রাহুল-রোহিত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকা দল এখন অবস্থান করছে ভারতে। আজ (বুধবার) থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর এই সিরিজের জন্য এবার দল ঘোষণা করেছে ভারত। যেখানে সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ায় সিরিজের দল থেকে এসেছে একাধিক পরিবর্তন। 

সিরিজ শুরুর আগেই ভারতীয় তারকা ক্রিকেটার দীপক হুডা পড়েছেন চোটে। অনুমেয়ভাবেই তাই ছিটকে গেছেন তিনি। এছাড়া জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কন্ডিশনিং ক্যাম্পে থাকায়, বাদ পড়েছেন এই দু'জন। যার কারণে দলে এসেছে একাধিক পরিবর্তন। দীপক হুডার পরিবর্তে দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে ফিরেছেন তারকা ক্রিকেটার শ্রেয়াস আইয়ার।

এদিকে দলে ফিরেছেন পেসার উমেশ যাদব ও আর্শদীপ সিং। এছাড়া দলে ফিরেছেন স্পিনার শাহবাজ আহমেদ। তবে করোনা আক্রান্ত পেসার মোহাম্মদ শামির জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকা সিরিজে। এর আগে করোনা আক্রান্ত হয়ে এই পেসার ছিটকে গিয়েছিলেন অস্ট্রেলিয়া সিরিজ থেকেও। এছাড়া অস্ট্রেলিয়া সিরিজের বাকিরা ধরে রেখেছেন নিজেদের জায়গা।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল,বিরাট কোহলি,সূর্যকুমার যাদব,ঋষভ পন্ত, দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন,যুজবেন্দ্র চাহাল,অক্ষর প্যাটেল,আর্শদীপ সিং, হার্শাল প্যাটেল,দীপক চাহার,জাসপ্রীত বুমরাহ,উমেশ যাদব,শ্রেযয়াস আইয়ার এবং শাহবাজ আহমেদ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷