ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ, ইতিবাচক পিসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২ ২০:০৪

বাবর আজম ও বিরাট কোহলি। ছবি সংগৃহীত বাবর আজম ও বিরাট কোহলি। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ক্রিকেটের দুই প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের সবশেষ টেস্ট সিরিজ হয়েছিল ২০০৭-০৮ মৌসুমে। এরপরে রাজনৈতিক কারনে দ্বিপাক্ষিক সিরিজে আর মুখোমুখি হয়নি দুই দল। তবে এবার দুই দলের টেস্ট সিরিজ হওয়ার সম্ভাবনা উঁকি দিয়েছে। তৃতীয় পক্ষ্য হিসেবে আয়োজনের চেষ্ঠা করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইতিমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতিবাচক সাড়াও দিয়েছে। 

 

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায় ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ ইংল্যান্ডে আয়োজনের প্রস্তাব দিয়েছে ইসিবি।

 

বর্তমানে পাকিস্তান সফরে রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। দলের সঙ্গে রয়েছেন ইসিবির ডেপুটি চেয়ারম্যান মার্টিন ডার্লো। সেখানে পাকিস্তান বোর্ডকে প্রস্তাব দেওয়ার পাশাপাশি প্রস্তাব বার্তা পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডেও। বিসিসিআই রাজি হলেই দীর্ঘ সময় পর বৈশ্বিক আসর ব্যতীত বাইশ গজের লড়াইয়ে নামবে দুই দল। যদিও ভারতীয় গণমাধ্যম বলছে বিসিসিআইয়ের রাজি হওয়ার সম্ভাবনা খুবই কম। 

 

বিসিসিআইয়ের এক কর্মকর্তা এই প্রস্তাব প্রসঙ্গে জানিয়েছেন ‘প্রথমত ইসিবি পাকিস্তান বোর্ডের সঙ্গে এই বিষয়ে প্রথমে কথা বলেছে, যেটা একটু বিস্ময়েরই। যে কোনও ক্ষেত্রে, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের সিদ্ধান্ত বিসিসিআই নেয় না, এটা পুরোটাই সরকারের সিদ্ধান্ত। এখনও পর্যন্ত অবস্থান একই রয়ে গিয়েছে। আমরা শুধুমাত্র বহু-দলীয় ইভেন্টে পাকিস্তানের সঙ্গে খেলি।’

২০০৮ সাল পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে ১৫টি টেস্ট সিরিজ খেলা হয়েছে। তার মধ্যে ভারত জিতেছে ৪টি সিরিজ। আর পাকিস্তান জিতেছে ৫টি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷