ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অনুশীলনে চাপের পরিস্থিতি তৈরী করে নিজেকে প্রস্তুত করেন কার্তিক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২ ০৫:১৯

দিনেশ কার্তিক। ছবি সংগৃহীত দিনেশ কার্তিক। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে জয় পেয়েছে ভারত। অধিনায়ক রোহিত শর্মার দাপুটে ব্যাটিংয়ে সিরিজে সমতা আসলেও এক ছয় ও এক চারে নায়ক বনে গেছেন দিনেশ কার্তিক। জয়ের জন্য ভারতের শেষ ওভারে প্রয়োজন ছিল দশ রান। ওভারের প্রথম দুই বলেই ম্যাচের ফল নিজেদের করে নেন কার্তিক। 

 

ম্যাচের পর কার্তিক বলেছেন, “অনুশীলনে এই ধরনের বিভিন্ন পরিস্থিতি তৈরি করে সেই অনুযায়ী খেলার চেষ্টা করি। অনেক দিন ধরেই এটা করছি। আরসিবি-র পরে ভারতীয় দলেও একই কাজ করছি। এখন আমার দৈনন্দিন কাজের অংশ হয়ে গিয়েছে এটা।

 

কার্তিক যোগ করেন,  রাহুল (দ্রাবিড়) ভাই এবং বিক্রম (রাঠৌর) ভাই আমাকে অনেক সাহায্য করেন। কী ভাবে আমার অনুশীলন করা দরকার, কোন শট খেলা দরকার, সব বলে দেয়।” কার্তিক যোগ করেছেন, “নির্দিষ্ট বিষয় নিয়ে অনুশীলন করতে ভালবাসি। একটানা বেশি ক্ষণ অনুশীলন করা আমার ধাতে নেই। বিশেষ কিছু বিষয়ে জোর দেওয়ার চেষ্টা করি।”

প্রথম ম্যাচে অক্ষর পটেলের পর ব্যাট করতে এসেছিলেন তিনি। শুক্রবার তাঁকে আগে পাঠানো হল। কী ছিল দলের পরিকল্পনা? কার্তিক বলেছেন, “আমরা ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর চেষ্টা করছি। এমন অনেক ম্যাচ গিয়েছে, যেখানে শেষ দিকে দু’ওভার স্পিনারদের পিটিয়ে রান তুলে দিয়েছে অক্ষর। ম্যাচের কী পরিস্থিতি রয়েছে, সেই অনুযায়ী আমরা ঠিক করি কে কখন নামবে।”

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷