ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাতে মাঠে নামছে পাকিস্তান-ইংল্যান্ড, অবসান ঘটবে ১৭ বছরের !

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ২০:১৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ দীর্ঘ ১৭ বছর পাকিস্তান সফরে ইংল্যান্ড ক্রিকেট দল। ৭ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ২০ সেপ্টেম্বর (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় মাঠে নামবে দুই দল। ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের ইনজুরিতে দলটির নেতৃত্বে থাকছেন মঈন আলী। 

 

ইংল্যান্ড অধিনায়ক মঈন আলী মূলত পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার মা-বাবা, বন্ধু এবং পরিবারের অন্য সদস্য যারা রয়েছেন, তাদেরকে আমি মনে করি, আমার এই কৃতিত্বে সবাই গর্বিত। ইংল্যান্ডের হয়ে খেলা এবং নেতৃত্ব দেয়া- সেটা দেশের মাটিতে হোক কিংবা বাইরে, বিশ্বের যে কোনো জায়গায়- তা খু্বই সম্মানের এবং কৃতিত্বের বিষয়।’

 

দীর্ঘ এই সময়ের অপেক্ষার অবসান ঘটতে পারতো গেল বছর । তবে পাকিস্তান সফরে গিয়ে হুমকির কবলে পড়েছিল নিউজিল্যান্ড দল। এরপর নিজেদের সফরও বাতিল করে ইংল্যান্ড। 

 

পাকিস্তান ক্রিকেটে বড় চাপের মধ্য দিয়ে দিন কাটাচ্ছে অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনের বর্তমান সময়ে টি-টোয়েন্টির সেরা দুই ব্যাটার হলেও ম্যাচে আধিপত্য বিস্তার করতে পারছে না পরিস্থিতি অনুযায়ী। ফলে হচ্ছে আলোচনা-সমালোচনা। সদ্য সমাপ্ত এশিয়া কাপে বাবর আজম ৬ ম্যাচে করেছেন মাত্র ৬৮ রান। অপরদিকে রিজওয়ান সর্বোচ্চ রানের মালিক হলেও ফাইনালে তার মলিন ব্যাটিং পাকিস্তানের পরাজয়ের অন্যতম কারন। এই সিরিজে দুজনে ওপেনিং জুটিতে ভালো না করলে বিশ্বকাপে দেখা মিলতে পারে অন্য কাউকে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷