ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কিউই বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিলেন নিশাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ২২:০২

জিমি নিশাম। ফাইল ছবি জিমি নিশাম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি বছরের মে মাসে নিজেদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। যেখানে চুক্তি থেকে বাদ পড়েছিলেন তারকা অলরাউন্ডার জিমি নিশাম। ২০২১ সাল থেকেই জাতীয় দলে অনিয়মিত হয়ে যাওয়ায়, তাঁর সঙ্গে চুক্তি করতে রাজি হয়নি বোর্ড। যদিও জাতীয় দলে এখন নিয়মিত হয়েছেন তিনি। তাতেই কপাল খোলার সম্ভাবনা উঁকি দেয় নিশামের।

এদিকে সম্প্রতি কিউইদের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তারকা পেসার ট্রেন্ট বোল্ট। অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তারকা অলরাউন্ডার কলিন ডি গ্র‍্যান্ডহোমও। ফলে চুক্তি থেকে এই দুইজন সরে যাওয়ায়, শূন্যস্থানে নিশামকে নেওয়ার প্রস্তাব দিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে বোর্ডের দেওয়া সেই প্রস্তাবে রাজি হননি নিশাম।

গত মে মাসে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায়, নিশাম ফ্র‍্যাঞ্চাইজি বেশ কয়েকটি লিগের সঙ্গে হয়েছিলেন চুক্তিবদ্ধ। যার মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকার আসন্ন টি-টোয়েন্টি লিগ। আগামী ১৯ সেপ্টেম্বর হবে এই লিগের নিলাম। মূলত বিদেশি এসব লিগে কথা দিয়ে ফেলায়, প্রতিশ্রুতি রক্ষা করতেই বোর্ডের দেওয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন নিশাম। তবে চুক্তিতে না থাকলেও বোর্ড চাইলে জাতীয় দলের হয়ে যেকোনো সময় খেলতে রাজি আছেন এই তারকা অলরাউন্ডার। 

এই প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশাম লিখেছেন, ‘আমি জানি আজকে আমার কেন্দ্রীয় চুক্তি ফিরিয়ে দেওয়ার খবরটি দেশের আগে টাকাকে প্রাধান্য দেওয়া হিসেবে বিবেচনা করা হবে। গত জুলাইয়ে আমি চুক্তির প্রস্তাব গ্রহণের ব্যাপারে ভেবেছিলাম।’

‘সে যাই হোক, চুক্তির তালিকা থেকে বাদ পড়ার পর আমি বিশ্বব্যাপী অনেক লিগে কথা দিয়ে ফেলেছি। এটি খুব কঠিন সিদ্ধান্ত ছিল। তবে আমি এখন সিদ্ধান্ত নিয়েছি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি করার বদলে নিজের প্রতিশ্রুতি রক্ষা করার।’ যোগ করে বলেন নিশাম।

এদিকে জিমি নিশাম কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দেওয়ায়, সেই জায়গায় কিউইরা চুক্তি করেছে তারকা ব্যাটার ফিন অ্যালেন এবং পেসার ব্লেয়ার টিকনারের সঙ্গে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷