ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

চমকে ঠাসা পাকিস্তানের ইংল্যান্ড সিরিজের দলে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৮:০৫

পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে পাকিস্তান পৌঁছেছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এই সফরে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে সাতটি টি-টোয়েন্টি খেলবে ইংলিশরা। আর এই সিরিজ দিয়েই দীর্ঘ ১৭ বছর অপেক্ষার অবসান হচ্ছে পাকিস্তানের। এর আগে সবশেষ ২০০৫ সালে পাকিস্তান সফর করেছিল ইংলিশরা।

এদিকে আসন্ন এই সিরিজের জন্য, ১৮ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৮ জনের এই দলে রয়েছে একাধিক নতুন মুখ। ইংল্যান্ড সিরিজ দিয়েই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পড়েছে ডানহাতি ব্যাটার আমির জামাল ও বোলার আবরার আহমেদ। এছাড়া দল থেকে বাদ পড়েছেন এশিয়া কাপের স্কোয়াডে থাকা একাধিক তারকা ক্রিকেটার।

চোটের কারণে এশিয়া কাপ মিস করা তারকা পেসার শাহিন আফ্রিদিকে, ইংল্যান্ড সিরিজেও পাচ্ছে না পাকিস্তান। অন্যদিকে এশিয়া কাপ খেলতে গিয়ে চোটে পড়া আরেক পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ফিরেছেন ইংল্যান্ড সিরিজের দলে। তবে, চোটের কারণে ছিটকে গেছেন বাঁহাতি তারকা ব্যাটার ফখর জামান। তাঁর জায়গায় প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন আরেক বাঁহাতি ব্যাটার শান মাসুদ। বাদ পড়েছেন পেসার হাসান আলি।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে পাকিস্তান বনাম ইংল্যান্ডের সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে, ২২, ২৩, ২৫, ২৮, ৩০ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে করাচি ও লাহোরে। প্রথম চারটি ম্যাচ হবে করাচি জাতীয় স্টেডিয়ামে। আর শেষ তিন ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে।

ইংল্যান্ড সিরিজের পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আমির জামিল, আবরার আহমেদ, আসিফ আলি, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুলদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহ নেওয়াজ দাহানি, শান মাসুদ এবং উসমান কাদির।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷