ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নেত্বত্বে অনাগ্রহ, অবসরের ইঙ্গিত দিলেন স্মিথ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২ ০৫:৫৭

স্টিভেন স্মিথ। ছবি সংগৃহীত স্টিভেন স্মিথ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়ানডে সংস্করণে কে হবেন অ্যারন ফিঞ্চের যোগ্য উত্তসূরী এই প্রশ্নে যে কয়েকজনের নাম সামনে আসছে তাদের একজন স্টিভেন স্মিথ। যদিও নেতৃত্ব প্রসঙ্গে খুব একটা আগ্রহ প্রকাশ করেননি ডানহাতি এই ব্যাটার। তবে নিজের অবসর প্রসঙ্গে দিয়েছেন ইঙ্গিত। 

 

স্মিথ বলেন, ‘দেখি কী হয়! যদি তারা (বোর্ড) আমাকে দায়িত্ব নিতে বলে, সত্যি করে বললে আমি আসলে এ মুহূর্তে জানি না কী করব। আমার বয়স হচ্ছে। অবসরের তালিকায় পরবর্তী নামটা তো আমারও হতে পারে। তাই দেখা যাক, কী হয়!’

 

যদি এই সময়ে স্মিথ ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দেয় তা হবে বড় অবাক করা বিষয়। কেননা বয়স সবে মাত্র ৩৩। এছাড়াও ব্যাট হাতে রয়েছেন দারুণ ছন্দেই। ফিঞ্চের ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচে হাকিয়েছেন শতক। এছাড়াও তিন ম্যাচ সিরিজে রান করেছেন মোট ১৬৭। যেখানে শতকের পাশাপাশি রয়েছে একটি অর্ধশতক। 

 

আন্তর্জাতিক ক্রিকেটে এক যুগ কাটিয়ে দেওয়া স্মিথের নামের পাশে রয়েছে অসংখ্য প্রাপ্তি। জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও সমৃদ্ধ। বল টেম্পারিং ঘটনার পর আবারও নেতৃত্ব পাওয়ার সম্ভাবনা প্রবল হয়েছে তার। এদিকে নেতৃত্ব পেতে ইচ্ছুক ডেভিড ওয়ার্নার। 

 

নেতৃত্ব প্রসঙ্গে নিজের আগ্রহের কথা জানিয়ে ওয়ার্নার বলেন, ‘আমার ফোন কাছেই আছে, ক্রিকেট অস্ট্রেলিয়া চাইলেই ফোন করতে পারে। যা হওয়ার তা হয়ে গেছে। ভালো দিক হচ্ছে, বোর্ডে পরিবর্তন এসেছে। আমি সব সময়ই বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে রাজি, যেকোনো বিষয় নিয়ে কথা বলতে রাজি।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷