ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন গ্র‍্যান্ডহোম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২ ২০:২০

কলিন ডি গ্র‍্যান্ডহোম। ফাইল ছবি কলিন ডি গ্র‍্যান্ডহোম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের দৌরাত্ম্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নিতে শুরু করেছে অনেক তারকা ক্রিকেটারই। এবার সেই যাত্রায় সামিল হলেন নিউজিল্যান্ডের তারকা অলরাউন্ডার কলিন ডি গ্র‍্যান্ডহোম। ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ৩৬ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার।

কদিন আগেই অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ফ্র‍্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে ডাক পেয়েছেন কিউই অলরাউন্ডার কলিন ডি গ্র‍্যান্ডহোম। কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) কেন্দ্রীয় চুক্তিতে থাকায় বিগ ব্যাশে খেলার অনুমতি ছিল না এই তারকা অলরাউন্ডারের। তাই জাতীয় দল এবং বিগ ব্যাশের যেকোনো একটিকেই বেছে নিতে হতো তাকে। শেষ পর্যন্ত অ্যাডিলেড স্ট্রাইকার্সে হয়ে খেলতে জাতীয় দলে ছাড়লেন গ্র‍্যান্ডহোম। 

এক বিবৃতিতে গ্র্যান্ডহোম বলেছেম, ‘মানতে হবে আমি আগের মতো তরুণ নই। অনেক চোট থাকায় অনুশীলনও দিন দিন আমার জন্য কঠিন হয়ে যাচ্ছে এবং আমার পরিবার বেড়ে উঠছে, ক্রিকেট ছাড়ার পর ভবিষ্যৎ কী হবে, সেটাও তো বুঝতে হবে। শেষ কিছু সপ্তাহে এসব বিষয়ে আমি অনেক চিন্তা করেছি। আমি আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে গর্বিত। আমি মনে করি, আমার এখনই বিদায় নেওয়ার সময়।’

উল্লেখ্য, এক দশকের আন্তর্জাতিক ক্যারিয়ারে গ্র‍্যান্ডহোম ছিলেন নিউজিল্যান্ড দলের অপরিহার্য একটা অংশ। ২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে শুরু হয়েছিল এই অলরাউন্ডারের আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা। এরপর জাতীয় দলের হয়ে খেলেছেন ২৯টি টেস্ট ম্যাচ। এছাড়া ৪৫টি ওয়ানডে ও ৪১টি টি-টোয়েন্টিতে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন এই অলরাউন্ডার। নিউজিল্যান্ডের জার্সিতে সবশেষ ম্যাচ লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে খেলেন তিনি। এরপর চোটের কারণে দল থেকে ছিটকে যান। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ঘরোয়া ক্রিকেটে খেলার কথা জানিয়েছেন তিনি।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷