ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ঐতিহাসিক অস্ট্রেলিয়া সফরের জিম্বাবুয়ে দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২ ০৫:৫৫

দলে ফিরেছেন ব্লেসিং মুজারাবানি। ফাইল ছবি দলে ফিরেছেন ব্লেসিং মুজারাবানি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দীর্ঘ ১৮ বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপক্ষীয় কোন সিরিজ খেলতে সম্মত হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চলতি মাসেই তিনটি ওয়ানডে খেলতে অস্ট্রেলিয়া সফর করবেন সিকান্দার রাজারা। এবার আসন্ন এই সফরের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে দলে ফিরেছেন দলটির তারকা পেসার ব্লেসিং মুজারাবানি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে পেশীতে টান পান জিম্বাবুয়ে পেসার ব্লেসিং মুজারাবানি। যার কারণে এই তারকা পেসার মিস করেন ঘরের মাটিতে বাংলাদেশ ও ভারত সিরিজ। এর মাঝে পুর্নবাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন তিনি। এবার পূর্ণ ফিট হয়েই মুজারাবানি ধরছেন অস্ট্রেলিয়ার বিমান।

এদিকে জিম্বাবুয়ের ১৫ জনের দলে নেই খুব একটা চমক। সদ্য সমাপ্ত বাংলাদেশ ও ভারত সিরিজের দল নিয়েই অজিদের মোকাবিলা করবে তারা। তবে চোটের কারণে জিম্বাবুইয়ানরা এই সফরে পাচ্ছে না ক্রেগ আরভিন, টেন্ডাই চাতারা, ওয়েলিংটন মাসাকাদজা ও মিল্টন সুম্বার মত তারকা ক্রিকেটারদের। রেজিস চাকাভাকে অধিনায়ক করে দলে রয়েছেন ফর্মের তুঙ্গে থাকা সিকান্দার রাজা, শন উইলিয়ামসরা।

আগামী ২৮ আগস্ট থেকে মাঠে গড়াব স্বাগতিক অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ৩১ আগস্ট ও ৩ সেপ্টেম্বরে। এই সিরিজ দিয়েই জিম্বাবুয়ের দীর্ঘ ১৮ বছর অপেক্ষার অবসান ঘটবে। 

উল্লেখ্য, এর আগে শেষবার ২০০৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপাক্ষিক কোন সিরিজে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। সেবার অজিদের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পর, ঘরের মাটিতেও তিনটি ওয়ানডে খেলছিল জিম্বাবুয়ে। এরপরেই দীর্ঘ এই অপেক্ষা। মাঝে ২০১৪ সালে একবার জিম্বাবুয়ের মাটিতে ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়েছিল অস্ট্রেলিয়া।

জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াড: রায়ান বার্ল, রেজিস চাকাভা (অধিনায়ক), ব্র্যাড ইভান্স, লুক জঙ্গে, ইনোসেন্ট কাইয়া, তাকুদজওয়ানাশে কাইতানো, ক্লাইভ মাদান্ডে, ওয়েসলি মাধেভরে, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিওঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচ , সিকান্দার রাজা ও শন উইলিয়ামস। 

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷