ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরিজ হেরে শাস্তি পেল ওয়েস্ট ইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২ ০১:৫০

শাস্তির কবলে পড়েছে ক্যারিবীয়রা। ফাইল ছবি শাস্তির কবলে পড়েছে ক্যারিবীয়রা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ব্রিজটাউনে সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতে, কাইল মেয়ার্সের সেঞ্চুরি ও নিকোলাস পুরানের তাণ্ডবে ৩০১ রানের পাহাড় গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে সেই রান কিউইরা টপকে যায় হেসে খেলেই। ফলে পিছিয়ে থেকে সিরিজ শুরু করা নিউজিল্যান্ড, টানা দুই জয়ে জিতে নেয় সিরিজ। 

এবার সিরিজ হারের সঙ্গে জরিমানার মুখে পড়তে হলো স্বাগতিকদের। নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মন্থর ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে পুরো ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটারদের।

এদিন নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার কম করেছে ক্যারিবিয়ানরা। ফলে মন্থর ওভার রেটের কারণে প্রতি ওভারের জন্য ক্যারিবীয়দে গুনতে হয়েছে ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা। যার কারণে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন স্বাগতিকদের এই শাস্তি দেন।ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান দায় স্বীকার করে শাস্তি মেনে নেন। তাঅ আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন আর পড়েনি।

আগের দুই ওয়ানডেতে একটি করে জয়ে, তৃতীয় ম্যাচ হয়ে দাঁড়ায় অলিখিত ফাইনালে। সিরিজ নির্ধারনী এই ম্যাচে আগে ব্যাট করে, কাইল মেয়ার্সের সেঞ্চুরি ও নিকোলাস পুরানের বিধ্বংসী ইনিংসে ৩০১ রানের পাহাড় গড়ে স্বাগতিক উইন্ডিজ। জবাবে মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল ও টম লাথামের হাফ সেঞ্চুরি জয়ের ভিত গড়ে দেয় কিউইদের। শেষ দিকে জিমি নিশামের ১১ বলে আনবিটেন ৩৪ রানে ১৭ বল ও ৫ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে সফরকারীরা। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷