ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেন্টরের ভূমিকায় ভারতীয় ক্রিকেটে ফিরলেন এবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ আগস্ট ২০২২ ২২:১২

এবি ডি ভিলিয়ার্স। ফাইল ছবি এবি ডি ভিলিয়ার্স। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কল্যাণে, ভারতীয় ক্রিকেটের সঙ্গে প্রোটিয়া কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্সের সুসম্পর্ক বেশ পুরনো। আইপিএলের ফ্র‍্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে খেলেছেন দীর্ঘদিন ধরে। সেই সুসম্পর্ক থেকেই ভারতীয় ক্রিকেটের সঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছেন এই প্রোটিয়া কিংবদন্তি। 

এবার ভারতের দুস্থ শিশুদের ভবিষ্যৎ ক্রিকেটার গড়ে তুলতে, এবি ডি ভিলিয়ার্স নিয়েছেন দারুণ উদ্যোগ। দুস্থ শিশুদের মেন্টরের ভূমিকায় দেখা যাবে সাবেক এই প্রোটিয়া ক্রিকেটারকে। ইতিমধ্যে যুক্ত হয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘ম্যাক অ্যা ডিফারেন্স’ অর্থাৎ ‘ম্যাড’ নামক একটি সহযোগী সংস্থার সঙ্গে। দুস্থ শিশুদের নিয়ে কাজ করার প্রতিশ্রুতি নিয়েই যুক্ত হয়েছে এই অ্যাসোসিয়েশনের সাথে।

‘ম্যাড’-এর সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে ভিলিয়ার্স বলেন, ‘বছরের পর বছর ধরে ভারত আমার প্রতি সহৃদয় থেকেছে। সেই কারণে সবসময় আমি পথ খোঁজার চেষ্টা করেছি যাতে করে কিছুটা হলেও তাদের ভালোবাসা ফেরত দিতে পারি। ম্যাডের সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুব আনন্দিত। ম্যাডের পক্ষ থেকে যে দুজন দুস্থ বাচ্চাকে সাপোর্ট করা হবে, আমি তাদেরকে মেন্টর করব।’

উল্লেখ্য, প্রথম ধাপে দুজন ভবিষ্যৎ ক্রিকেটারের মেন্টর হিসেবে কাজ করবেন এবি। যাদের মধ্যে রয়েছেন সবে স্কুলের গণ্ডি পার করা ১৮ বছর বয়সি অয়ন ও ২১ বয়র বয়সী অনিতা। এই দু'জনের মেন্টরের ভূমিকায় দেখা যাবে প্রোটিয়া কিংবদন্তিকে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷