ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রুকসের ব্যাটে ক্যারিবীয়দের '৮' বছর অপেক্ষার অবসান!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২ ১৯:৫৯

ব্রুকসের হাফ সেঞ্চুরিতে সহজ জয় ক্যারিবীয়দের। গেটি ইমেজ ব্রুকসের হাফ সেঞ্চুরিতে সহজ জয় ক্যারিবীয়দের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সফরকারী নিউজিল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারলেও, দাপুটে জয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে উইন্ডিজ৷ বার্বাডোসে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের জয় ৫ উইকেটের। এদিন আগে ব্যাট করে ক্যারিবীয় বোলারদের তোপে মাত্র ১৯০ রানেই গুটিয়ে যায় কিউইরা। জবাবে জবাবে শামরাহ ব্রুকসের হাফ সেঞ্চুরিতে ১১ ওভার হাতে রেখেই তা টপকে যায় স্বাগতিকরা। এই জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিকোলাস পুরানের দল। সেই সাথে ২০১৪ সালের পর ওয়ানডেতে এই প্রথম কিউইদের হারাল উইন্ডিজ।

নিউজিল্যান্ডের দেওয়া ১৯১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার কাইল মায়ার্সের উইকেট হারায় উইন্ডিজ। এরপর দুর্দান্ত শুরু করা আরেক ওপেনার শাই হোপও ফিরে যান ২৪ বলে ২৬ রান (৪চার ও ১ ছক্কা) করে। তৃতীয় উইকেটে কেসি কার্টিকে নিয়ে দলের হাল ধরেন ব্রুকস। তবে থিতু হয়ে ব্যাক্তিগত ১১ রান করে ফিরেন কার্টি। এরপর অধিনায়ক নিকোলাস পুরানকে নিয়ে দলকে জয়ের বন্দরে রাখেন ব্রুকস।

চর্তুথ উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৭৫ রান। তাতেই জয়টা সহজ হয়ে যায় স্বাগতিকদের। ২৮ রান করা পুরানকে ফিরিয়ে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন টিম সাউদি৷ তবে শামরাহ ব্রুকসের হাফ সেঞ্চুরিতে ক্যারিবীয়দের কাজটা হয়ে যায় সহজ৷ দলকে জয়ের বন্দরে রেখে ব্রুকস ফিরলেও, জয় তুলে নিতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। ব্ল্যাকউড ও হোল্ডারের ব্যাটে ১১ ওভার ও ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় উইন্ডিজ।

৯ চার ও ১ ছক্কায় ৯১ বলে ম্যাচ জয়ী ৭৯ রানের ইনিংস খেলেন শামরাহ ব্রুকস। নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির শিকার ২টি করে উইকেট। 

এর আগে টস হেরে ব্যাট করে, ক্যারিবীয়দের তোপে ১৯০ রানে গুটিয়ে যায় সফরকারী নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া ব্রেসওয়েলের ব্যাট থেকে আসে ৩১ রান। মিচেল স্যান্টনার ও ফিন অ্যালেনের ব্যাট থেকে আসে ২৫ রান করে। মার্টিন গাপটিল করেন ২৪ রান। উইন্ডিজের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন আলজেরি জোসেফ ও আকিল হোসেন। জেসন হোল্ডার নেন ২টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷