ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দাপুটে জয়ে সিরিজে টিকে থাকল আফগানিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২ ২০:৩৮

২২ রানে জয় পেয়েছে আফগানিস্তান। ছবি: টুইটার ২২ রানে জয় পেয়েছে আফগানিস্তান। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ দুই হারে সিরিজ শুরু করা আফগানদের পিঠ ঠেকেছিল দেয়ালে৷ সিরিজে টিকে থাকতে জয়ের ছিল না কোন বিকল্প। এই ম্যাচেই ব্যাটে-বলে জ্বলে উঠলেন সফরকারী ক্রিকেটাররা। তাতেই ২২ রানের জয়ে সিরিজে টিকে থাকল আফগানিস্তান। 

বেলফাস্টে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে, আগে ব্যাট করে গুরবাজের হাফ সেঞ্চুরির সুবাদে ১৮৯ রানের পাহাড় গড়ে আফগানিস্তান। জবাবে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আইরিশদের ছেপে ধরে সফরকারীরা। ডকরেল হাফ সেঞ্চুরি তুলে নিলেও, আফগানদের রান টপকাতে ব্যর্থ হয় আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত ১৬৭ রানেই থামে স্বাগতিকদের ইনিংস। 

আফগানিস্তানের করা ১৮৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় আয়ারল্যান্ড। রানের খাতা খোলার আগেই ফিরেন পল স্টার্লিং, ১ রানে ফিরেন অধিনায়ক অ্যান্ড্রু বার্লবার্নি। দু'জনকেই ফেরান আফগান পেসার ফজল হক ফারুকী। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় স্বাগতিকরা। বাকিদের আসা যাওয়ার মিছিলে ছোট্ট ক্যামিও খেলেন লরকান ট্রুকার। 

তবে সেই ক্যামিও ঝড়ে রুপান্তর হওয়ার আগে ট্রুকারকে ফেরান মুজিব৷ ৪ চার ও ১ ছক্কায় ২১ বলে ৩১ রান করেন ট্রুকার। বাকিদের আসা যাওয়ার মিছিলে দলের হাল ধরেন ডকরেল। তবে তাকে ফিন হ্যান্ড ছাড়া সঙ্গ দিতে পারেনি বাকি কেউই। এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন ডকরেল। শেষ দিকে ৩৬ রান করা হ্যান্ড ঝড় থামান নাবিন উল হক৷ শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারানো আইরিশরা থামে ১৬৯ রানে।

৬ চার ও ২ ছক্কায় ৩৭ বলে বৃথা ৫৮ রানের ইনিংস খেলেন ডকরেন। আফগানিস্তানের পক্ষে তিন উইকেট নেন নাবিন-উল-হক। মুজিব ও ফারুকীর শিকার দুইটি করে উইকেট। 

এর আগে টস হেরে ব্যাট করে, নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রানের সংগ্রহ গড়ে সফরকারী আফগানিস্তান। ৮ চার ও ১ ছক্কায় ৩৫ বলে আফগানদের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন ওপেনার গুরবাজ। শেষ দিকে ৫ ছক্কায় নাজিবুল্লাহ খেলেন ১৮ বলে ৪২ রানের ইনিংস। ইব্রাহিম জাদরান ৩৬ ও জাজাইয়ের ব্যাট থেকে আসে ৩৯ রান। আয়ারল্যান্ডের পক্ষে জশুয়া লিটিল নেন দুইটি উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷