ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ড দলে রবিনসন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ আগস্ট ২০২২ ০৩:২৬

ওলি রবিনসন । ফাইল ছবি ওলি রবিনসন । ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ওয়ানডে সিরিজে ড্র করার পর, টি-টোয়েন্টি সিরিজে সফরকারী দক্ষিণ আফ্রিকার কাছে নাকানিচুবানি খাওয়া ইংল্যান্ড হেরেছিল সিরিজটা৷ এবার সফরকারীদের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে স্বাগতিকরা। সাদা বলের ক্রিকেটে ইংলিশরা ফর্ম হারালেও, বেন স্টোকের নেতৃত্বে লাল বলে রীতিমতো উড়ছে তারা।

এবার প্রোটিয়াদের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে দল প্রকাশ করে স্বাগতিকরা। ঘোষিত দলে ফিরেছেন ইনজুরি থেকে সেরে উঠা পেসার ওলি রবিনসন। সবশেষ মার্চে ইংল্যান্ডের জার্সিতে খেলেছিলেন তিনি।  এছাড়া ভারতের বিপক্ষে টেস্টের মাঝপথে করোনা আক্রান্ত হয়ে ছিটকে যাওয়া উইকেটরক্ষক ব্যাটার বেন ফোকস ফিরেছেন দলে। দলে রয়েছেন দুই অভিজ্ঞ পেসার জিমি অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। 

লর্ডসে আগামী ১৭ আগস্ট থেকে শুরু হবে দুই দলের তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর আগামী ২৫ আগস্ট থেকে ম্যানচেস্টারে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। লন্ডনে ৮ সেপ্টেম্বর থেকে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড (প্রথম দুই টেস্ট): বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রোলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, ম্যাথু পটস, ওলি পোপ, ওলি রবিনসন ও জো রুট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷