ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষটা রাঙাতে পারল না স্টোকস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ জুলাই ২০২২ ১২:০৫

ওয়ানডে ক্রিকেট গুডবাই জানালেন স্টোকস। গেটি ইমেজ ওয়ানডে ক্রিকেট গুডবাই জানালেন স্টোকস। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডারহামের চেস্টার লি স্ট্রিটের সিট ইউনিক রিভারসাইড স্টেডিয়ামে এই মূহুর্তে লড়ছে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এদিন আগে ব্যাট করে ভ্যান ডার ডুসেনের দুর্দান্ত সেঞ্চুরিতে ৩৩৩ রানের পাহাড় গড়েছে সফরকারীরা। জবাবে দলীয় সংগ্রহ দুইশ পেরোতেই ৬ উইকেট হারিয়ে ধুঁকছে ইংলিশরা। তবে এই ম্যাচে জয়-পরাজয় ছাপিয়ে, সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ইংলিশ তারকা অলরাউন্ডার বেন স্টোকস। কেননা, এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে (ওয়ানডে) বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন তিনি।

দু'দলের সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর আগেই গতকাল (১৮ জুলাই) ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী তারকা বেন স্টোকস। মঞ্চ তাই প্রস্তুত ছিল আগেই। ডারহামে এদিন প্রথম ওয়ানডে গড়ানোর আগে স্টোকসকে দেওয়া হয়েছে গার্ড অফ অনার। তবে বর্নিল ক্যারিয়ারের শেষটায় ব্যাটে-বলে হতাশই করেছেন স্টোকস।

এদিন বল হাতে ৫ ওভার করে স্টোকস খরচ করেছেন ৪৪ রান। ব্যাট হাতে পারেননি দলের ত্রাতা হয়ে উঠতে। চাপের মূহুর্তে ব্যাট করতে নেমে অখ্যাত মার্করামের বলে এলবিডব্লু হয়ে ফিরেছেন ব্যাক্তিগত ৫ রানে। আর তাতেই ওয়ানডে ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচটিতে ব্যাট-বলে রাঙাতে ব্যর্থ হলেন তিনি। ফলে, ১০৫টি ওয়ানডেতে তিনটি সেঞ্চুরিসহ মোট ২ হাজার ৯২৪ রান এবং বল হাতে ৭৪টি উইকেট নিয়েই থামল স্টোকসের যাত্রা।

উল্লেখ্য, ২০১১ সালের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক অভিষেক হয় স্টোকসের। এরপর এক দশকেরও বেশি সময় ধরে ইংলিশদের হয়ে মাতিয়েছেন মাঠ। লর্ডসে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ ফাইনালে অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলে প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছিলেন স্টোকস। আর তাতেই রোমাঞ্চকর এক ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জিতেছিল ইংলিশরা।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷