ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

দেড় বছর পর শতক হাকালেন স্টিভেন স্মিথ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুলাই ২০২২ ০৫:০৪

স্টিভেন স্মিথ। ছবি সংগৃহীত স্টিভেন স্মিথ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ দেড় বছর পর ক্যারিয়ারের ২৮ নম্বর টেস্ট সেঞ্চুরির দেখা পেয়ে গেলেন স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক আজ শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে চলমান গল টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছেন। এজন্য তাকে অপেক্ষা করতে হলো পাক্কা দেড় বছর এবং ১৬টি ইনিংস। বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটার সর্বশেষ টেস্ট সেঞ্চুরি করেছিলেন ২০২১ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে সিডনি টেস্টে।

গল টেস্টে আজ আরেক অজি ব্যাটার মানার্স লাবুশানেও সেঞ্চুরি করেছেন। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। দলীয় ১৫ রানে ডেভিড ওয়ার্নারকে (৫) হারিয়ে অজিদের শুরুটা ভালো হয়নি। এরপর উসমান খাজা আর মানার্স লাবুশানে ৫৫ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। ৩৭ রান করা উসমান খাজাকে বোল্ড করেন রমেশ মেন্ডিস। এরপরই স্মিথ আর লাবুশানে মিলে তৃতীয় উইকেটে গড়েন ১৩৪ রানের দুর্দান্ত জুটি।

১৪৭ বলে ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি তুলে নেওয়া লাবুশানে থামেন ১২ বাউন্ডারিতে ১০৪ রান করে। শিকারী প্রভাত জয়াসুরিয়া। এরপর স্মিথ তার ২৮ নম্বর সেঞ্চুরি পূরণ করেন ১৯৩ বলে। হাঁকান ১৩টি বাউন্ডারি। নিখুঁত টেস্ট ইনিংস যাকে বলে সেটাই অনেকদিন পর দেখা গেল স্মিথের ব্যাটে। এরপর জয়াসুরিয়ার জোড়া ধাক্কায় ট্রাভিস হেড (১২) এবং ক্যামেরন গ্রিনকে (৪) হারিয়ে কিছুটা ব্যাকফুটে অস্ট্রেলিয়া। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্মিথ ১০৯* রানে ব্যাট করছেন। অজিদের সংগ্রহ ৫ উইকেটে ২৯৮ রান।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷