ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলংকায় চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জুলাই ২০২২ ১৯:৫২

বাবর আজম৷ ছবি সংগৃহীত বাবর আজম৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৬ জুলাই শ্রীলঙ্কা যাচ্ছে পাকিস্তান। মূল সিরিজের আগে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাবর আজমের দলের।


আগামী ১৬ জুলাই শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর ২৪ জুলাই সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে পাকিস্তান ও স্বাগতিক শ্রীলঙ্কার। টেস্ট সিরিজ শুরুর আগে পাকিস্তানের অধিনায়ক বাবর জানিয়েছেন, তারা লঙ্কানদের মাটিতে ভালো করতে আশাবাদী।

শ্রীলঙ্কা যাওয়ার আগে হাই পারফরম্যান্স সেন্টারে স্পিন বান্ধব উইকেটে অনুশীলনও করেছে পাকিস্তান দল। এর আগে রাওয়ালপিন্ডির স্পিন বান্ধব উইকেটে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে তারা। তাই প্রস্তুতি নিয়ে বেশ সন্তুষ্ট তিনি।


এ প্রসঙ্গে বাবর বলেন, 'শ্রীলঙ্কার কন্ডিশন ভিন্ন এবং বেশ কঠিনও। কিন্তু আমরা এই চ্যালেঞ্জ নেয়ার জন্য তৈরি।ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বিশেষভাবে স্পিন উইকেট তৈরি করা হয়েছিল। রাওয়ালপিন্ডিতে আমরা একই ধরনের উইকেটে প্রস্তুতি ম্যাচও খেলেছি।'

শ্রীলঙ্কার উইকেট বরাবরই স্পিন বান্ধব। চলতি অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা সিরিজেও পেসাররা আধিপত্য বিস্তার করতে ব্যর্থ হয়েছেন। যদিও বাবর আশাবাদী শ্রীলঙ্কার মাটিতেও আগুন ঝড়াতে পারবেন পাকিস্তানের পেসাররা।

তিনি বলেন, 'অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে যদি পেস বোলাররা কম উইকেট পায় এর মানে এই নয় যে আমাদের পেসাররাও পারফর্ম করতে পারবে না। আমাদের পেস আক্রমণ যথেষ্ঠ শক্তিশালী শ্রীলঙ্কাতেও চাপ তৈরি করতে।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷