ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

যুক্তরাষ্ট্রের নারী দলের প্রধান কোচ হলেন চন্দরপল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জুলাই ২০২২ ২২:৩৪

শিবনারায়ণ চন্দরপল৷ ছবি সংগৃহীত শিবনারায়ণ চন্দরপল৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: যুক্তরাষ্ট্রের নারী দলের প্রধান কোচ হলেন উইন্ডিজ কিংবদন্তি শিবনারায়ণ চন্দরপল৷ এক বিবৃতিতে দেশটির ক্রিকেট বোর্ড জানিয়েছে দেড় বছরের চুক্তিতে যুক্তরাষ্ট্রের নারী সিনিয়র দল এবং অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে৷

যুক্তরাষ্ট্রের মেয়েদের ক্রিকেটের উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন বলে উচ্ছ্বসিত চন্দরপল।

“যুক্তরাষ্ট্র জাতীয় নারী দল ও অনূর্ধ্ব-১৯ নারী দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়ে আমি রোমাঞ্চিত...আমি খুব আগ্রহের সঙ্গে যুক্তরাষ্ট্রের মেয়েদের ক্রিকেটের অগ্রগতী অনুসরণ করছি।”

“অনেক বছর ধরে ওরল্যান্ডোর বাসিন্দা হিসেবে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে সম্পৃক্ত হতে পারাটা উপভোগ করছি। যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রধান কোচ হওয়ার সুযোগ পাওয়াটা অবিশ্বাস্য ব্যাপার।”

ইউএসএ নারী ক্রিকেট দলকে সম্প্রতি ওডিআই মর্যাদা দেওয়া হয়েছে এবং ইউএসএ অনূর্ধ্ব-১৯ নারী দল ২০২৩ সালের জানুয়ারিতে নির্ধারিত উদ্বোধনী অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে খেলবে।

চন্দরপল এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াসের প্রধান কোচ এবং অতি সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ পুরুষ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন।

চন্দরপল বিশ্বের সেরা ১৪ ক্রিকেটারদের মধ্যে একজন যিনি টেস্ট ১০০০০ রান করেছেন; ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৬৪টি টেস্ট এবং ২৬৮টি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন৷

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷