ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পোপ-রুটের ব্যাটে জয়ের সুবাস পাচ্ছে ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুন ২০২২ ২৩:০৭

রুট-পোপের অবিচ্ছিন্ন ১৩২ রানের জুটিতে জয়ের দারপ্রান্তে ইংল্যান্ড। ছবি: গেটি ইমেজ রুট-পোপের অবিচ্ছিন্ন ১৩২ রানের জুটিতে জয়ের দারপ্রান্তে ইংল্যান্ড। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হেডেংলিতে তিন দিন শেষেও কূলকিনারা করা যাচ্ছিল না স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের তৃতীয় টেস্টের গতিপথ। তবে চর্তুথ দিনে এসে ওলি পোপ ও জো রুটের অবিচ্ছিন্ন ১৩২ রানের জুটিতে জয়ের সুবাস পেতে শুরু করেছে স্বাগতিকরা। কিউইদের দেওয়া ২৯৬ রানের টার্গেটে ১১৩ রানে পিছিয়ে থেকে চর্তুথ দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। আর তাতেই হোয়াইটওয়াশের দারপ্রান্তে সফরকারী নিউজিল্যান্ড। 

লিডসে কিউইদের দেওয়া ২৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার অ্যালেক্স লিসের উইকেট হারায় ইংল্যান্ড। এরপর দলীয় পঞ্চাশ পার করতেই আরেক ওপেনার জ্যাক ক্রোলির উইকেট হারিয়ে বিপাকে পড়ে তাঁরা। তৃতীয় উইকেটে দলের হাল ধরেন ওলি পোপ ও সাবেক অধিনায়ক জো রুট। এই দু'জনের ব্যাটে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। দুজনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটিতে শুরুর চাপ সামাল দেয় ইংলিশরা।

ওয়ানডে মেজাজে ব্যাট করে হাফ সেঞ্চুরি তুলে নেন ওলি পোপ। আর তাতেই জয়ের পথটা সুগম হয়ে যায় ইংলিশদের। এরপর চর্তুথ দিনের শেষ সেশনে স্বাগতিকদের এই জুটি আর ভাঙতেই সক্ষম হয়নি কিউই বোলাররা। গোধূলি লগ্নে এসে হাফ সেঞ্চুরি তুলে নেন জো রুটও। শেষ পর্যন্ত ২ উইকেটে ১৮৩ রান তুলে চর্তুথ দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। ১২ চারে ১০৫ বলে ৮১ রানে অপরাজিত আছেন ওলি পোপ। ৭ চার ও ১ ছক্কায় ৮০ বলে রুট অপরাজিত ৫৫ রানে।

এর আগে ৫ উইকেটে ১৬৮ রানে দিন শুরু করা কিউইদের ইনিংস থামে ৩২৬ রানে। হাফ সেঞ্চুরি তুলে নেন ইনফর্ম ড্যারিল মিচেল ও টম ব্যান্ডেল। ১৫ চারে ১৬১ বলে অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলেন টম ব্যান্ডেল। ৯ চারে ১৫২ বলে মিচেলের ইনিংস থামে ৫৬ রানে। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও পাঁচ উইকেট শিকার করেন ইংলিশ স্পিনার জ্যাক লিচ। ম্যাথু পটসের শিকার তিন উইকেট। 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷