ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ জুন ২০২২ ১৯:২৬

শ্রীলঙ্কা ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত শ্রীলঙ্কা ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: শ্রীলংকা সফরে টি-টুয়েন্টিতে সফরকারী অস্ট্রেলিয়া সফল হলেও ব্যর্থ একদিনের ক্রিকেটে৷ হারের ব্যবধান ৩-২৷ কুড়ি ওভারের ক্রিকেটে জয়ের ব্যবধান ছিল ২-১৷ পূর্ণাঙ্গ সফরে বাকি আছে এখনও টেস্ট সিরিজ৷ আগামী ২৯ জুন শুরু হবে প্রথম টেস্ট৷ টেস্ট সিরিজকে সামনে রেখে শনিবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

প্রথমবারের মত ডাক পেয়েছেন লেগ স্পিনার জেফরি বন্দরসে৷ প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি দারুণ অভিজ্ঞ৷ ঝুলিতে আছে ২৩৩ উইকেট। ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিয়েছেন ৪ উইকেট। তবে ওয়ানডে সিরিজে সর্বোচ্চ ৯ উইকেট শিকার করা দুনিথ ওয়েলালাগে অবশ্য দলে জায়গা পাননি।

ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্টে খেলতে না পারা পাথুম নিশানকাও জায়গা পেয়েছেন দলে। আছেন অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস ও চামিকা করুণারত্নে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দিমুথ করুণারত্নে ও পাথুম নিশানকা হয়তো উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামবেন। এছাড়া টপ অর্ডারে আরও আছেন কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা ও দিনেশ চান্দিমাল।


শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), পাথুম নিশানকা, অশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশাল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), দিনেশ চান্দিমাল, রামেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মধুশঙ্ক, প্রাভিন জয়উইকরামা, লাসিথ এম্বুলদেনিয়া ও জেফরি বন্দরসে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷