ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কেন্দ্রীয় চুক্তিতে পরিবর্তন আনছে পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০২২ ২৩:৩৩

পাকিস্তান ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত পাকিস্তান ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: কেন্দ্রীয় চুক্তির প্রক্রিয়া ঢেলে সাজাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আসন্ন মৌসুম থেকেই লাল বল ও সাদা বলের আলাদা চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছে তারা। শুক্রবার পিসিবির বৈঠকে নতুন এই চুক্তির প্রক্রিয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।


মূলত সাদা বলের ক্রিকেটের গুরুত্ব দিতেই নতুন এই চুক্তির প্রক্রিয়া সাজানোর পরিকল্পনা করেছে পিসিবি। এর ফলে সীমিত ওভার এবং সাদা পোশাকের ক্রিকেটারদের সমান গুরুত্ব দিতেই এই পথে হাটছে পিসিবি। এর ফলে অনেক ক্রিকেটার লঙ্গার ভার্সনে খেলতেও আগ্রহী হবে বলে বিশ্বাস পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

এ ছাড়া সামনে সাদা বলের পাকিস্তানের ব্যস্ত সূচি রয়েছে। এমন সময় লাল বলের ক্রিকেটারদের পরিচর্যার মধ্যে রাখতেই এই পরিকল্পনা হাতে নিয়েছে পিসিবি।


এ প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান বলেন, 'লাল বল ও সাদা বলের ক্রিকেটের চুক্তি আলাদা করার পেছনে আমাদের যুক্তি হলো সাদা বলের ক্রিকেটের উন্নতি ও অগ্রগতিতে সহায়তা করা। আগামী ১৬ মাসে দুটি বিশ্বকাপসহ আমাদের চারটি আন্তর্জাতিক টুর্নামেন্ট রয়েছে।'

তিনি যোগ করেন, 'সাদা বলের বিশেষজ্ঞদের জন্য আলাদা চুক্তি করে আমরা ভিন্ন দুটি স্কোয়াড তৈরি করছি। যাতে করে আমরা সাদা ও লাল বলের দুটি দলকে একই সঙ্গে ব্যস্ত রাখতে পারি। এর মাধ্যমে আমরা আরও বেশি প্রতিভাবান ক্রিকেটারদের বিশ্বের কাছে তুলে ধরতে পারবো।'

পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তির তালিকা এখনও প্রকাশ না হলেও বেশ কয়েকজন ক্রিকেটারের তিন ফরম্যাটের চুক্তিতেই থাকার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইমাম-উল-হক, শাহীন আফ্রিদি এবং হাসান আলির নাম প্রকাশ করেছে পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷