ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলঙ্কা সফরের পাকিস্তান দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২২ ০৫:৪০

পাকিস্তান ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত পাকিস্তান ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: আগামী জুলাইয়ে শ্রীলঙ্কায় দুটি টেস্ট খেলবে পাকিস্তান, যা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান৷

এই সফরের মধ্য দিয়ে আবারও লাল বলের ক্রিকেটে ফিরছেন পাকিস্তান ক্রিকেটের অভিজ্ঞ বোলার ইয়াসির শাহ৷ গত কয়েক বছর ধরে লাল বলের ক্রিকেটে পাকিস্তানের সাফল্যের নায়ক ৩৬ বছর বয়সী ইয়াসির। শেষ তিনি টেস্ট খেলেন ২০২১ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তারপর থেকে ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন।


২০১৫ সালে সবশেষ শ্রীলঙ্কা সফরে পাকিস্তানের ২-১ এ সিরিজ জয়ে ১৯.৩৩ গড়ে ২৪ উইকেট নেন ইয়াসির। এবারও তাকে নিয়েই ১৮ জনের দল ঘোষণা করেছে পিসিবি।

প্রথম শ্রেণিতে ৪২২৪ রান ও ৮৮ উইকেট নেওয়া সালমান আলী আগাকে রাখা হয়েছে স্কোয়াডে। এছাড়া ডাকা হয়েছে মোহাম্মদ নওয়াজকে। অস্ট্রেলিয়া টেস্টের স্কোয়াডে থাকলেও ইনজুরির কারণে সরে দাঁড়ান তিনি।

আগামী ১৬ জুলাই গলেতে হবে প্রথম টেস্ট। শেষ ম্যাচ ২৪ জুলাই কলম্বোতে।


পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহঅধিনায়ক, উইকেটকিপার), আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আহমেদ, হারিস রউফ, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নওমান আলী, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), সৌদ শাকিল, শাহীন আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷