ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজিল্যান্ড দলে আবারও করোনার হানা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ জুন ২০২২ ০৬:৩৯

নিউজিল্যান্ড ইংল্যান্ড সফর৷ ছবি সংগৃহীত নিউজিল্যান্ড ইংল্যান্ড সফর৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: ইংল্যান্ড সফরে সুফলের মুখ দেখতে পারছে না নিউজিল্যান্ড ক্রিকেট দল৷ ম্যাচ হারের পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা ছিটকে পড়ছে দল থেকে৷ দ্বিতীয় টেস্টের আগে উইলিয়ামসনের করোনা শনাক্ততে হওযায় এই ব্যাটারকে ছাড়া খেলতে নেমেছিল সফরকারীরা৷ যদিও তিনি সুস্থ হয়ে উঠেছেন। তবে এর মাঝেই আসে আরও তিনজনের পজিটিভ হওয়ার খবর। আর এখন নতুন করে প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন টপ অর্ডার ব্যাটার ডেভন কনওয়ে।

পিসিআর টেস্টে পজিটিভ এসেছেন তিনি। বৃহস্পতিবার লন্ডনে পৌঁছানোর পর করোনা ধরা পড়ে কনওয়ের। সঙ্গে সঙ্গে এই ব্যাটারকে পাঁচ দিনের আইসোলেশনে পাঠানো হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট এখনও তার বদলি হিসেবে কারও নাম ঘোষণা করেনি।

দুই দিন আগে অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল, ফিজিও বিজয় বল্লভ এবং স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ ক্রিস ডোনাল্ডসন করোনা পজিটিভ হয়েছেন। এই তিনজন আলাদাভাবে লিডসে যাবেন, যেখানে সামনের বৃহস্পতিবার শুরু হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের শেষ টেস্ট। এই তিনজন ও কনওয়ে ছাড়া এবারের পিসিআর পরীক্ষায় বাকি সবাই নেগেটিভ এসেছেন।


উইলিয়ামসন করোনায় আক্রান্ত হওয়ায় ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টে তিন নম্বরে ব্যাটিং করেছিলেন কনওয়ে। প্রথম ইনিংসে ৪৬ রানের পর দ্বিতীয় ইনিংসে তিনি করেন ৫২ রান। তার শেষ টেস্ট খেলতে সমস্যা হওয়ার কথা নয়। কনওয়ে ও ব্রেসওয়েলের শরীরে কোভিড শনাক্ত হলেও আশা করা হচ্ছে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়ায় লিডস টেস্টের আগে দুজন সুস্থ হয়ে উঠবেন।

এরই মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হেরেছে কিউইরা। শেষ টেস্ট জিতে ইংলিশদের সঙ্গে তারা ব্যবধান কমাতে পারে কিনা, সেটাই দেখার। টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন এই কিউইরাই।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷