ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবরের নিয়ম ভঙ্গতে পাকিস্তানের পেনাল্টি!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০২২ ০১:০৩

বাবর আজম। ছবি সংগৃহীত বাবর আজম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটারদের একজন পাকিস্তানের বাবর আজম। ব্যাট হাতে রয়েছেন দূর্দান্ত ছন্দে। রানের ফোয়ারা বইছে পাক অধিনায়কের ব্যাট থেকে। তবে এবার বাবরের কাজের কারনে খেসারত দিতে হয়েছে দলকে। যা হয়তো কল্পনা করেননি কেউ। 

শুক্রবার উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় অডিআই ম্যাচে দলের জন্য ধারাবাহিকভাবে রান করার বাবরের কারনে পাকিস্তানকে দিতে হয়েছে পাঁচ রান জরিমানা। আইসিসির ২৮.১ নম্বর ধারা ভেঙেছেন বাবর। আইসিসির নিয়মানুযায়ী, উইকেটরক্ষক ছাড়া কোনো ফিল্ডার গ্লাভস ব্যবহার করতে পারবেন না। বাবরের গ্লাভস পরা তাই আইনের লঙ্ঘন। এই আইন লঙ্ঘন করে দলকে জরিমানা গুনতে হয়েছে পাঁচ রান।

দ্বিতীয় ইনিংসের ২৯তম ওভারে এমন কান্ড করে বসেন বাবর আজম। ম্যাচ জয়ে বড় ভূমিকা রাখা মোহাম্মদ নাওয়াজরে বল স্কয়ার লেগে ঠেলে রান নিতে ছোটেন আলজারি জোসেফ। এ সময় উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান ছুটে যান ফিল্ডিং করতে। রিজওয়ান এক হাতের গ্লাভস খুলে মাঠে রেখে বলের দিকে ছুটে যান।

অন্য পাশ থেকে তখন বাবর ছুটে আসেন স্টাম্পের পেছনে উইকেটরক্ষকের জায়গায়, রিজওয়ানের থ্রো করা বল সংগ্রহ করতে। রিজওয়ানের ফেলে রাখা গ্লাভসটি তখন হাতে পরে ফেলেন বাবর। এরপর রিজওয়ানের থ্রো থেকে বল গ্লাভস পরেই নিজের সংগ্রহে নেন।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷