ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জিম্বাবুয়ে ক্রিকেটে লেগেছে পরিবর্তনের হাওয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জুন ২০২২ ২২:৩৯

সুদিন ফেরার অপেক্ষায় জিম্বাবুয়ের ক্রিকেট। ফাইল ছবি সুদিন ফেরার অপেক্ষায় জিম্বাবুয়ের ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্যই ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে, নাকানিচুবানি খেয়ে হোয়াইটওয়াশ হয়েছে জিম্বাবুয়ে। আর তাতেই জিম্বাবুয়ে ক্রিকেটে লেগেছে পরিবর্তনের হাওয়া। আজ (শনিবার) থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে গণহারে পরিবর্তন এনেছে জিম্বাবুইয়ানরা। সবশেষে নামিবিয়া সিরিজে টি-টোয়েন্টি দলে থাকা, সাত ক্রিকেটার বাদ পড়েছেন আফগান সিরিজে।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে, নামিবিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল জিম্বাবুয়ে। যেখানে খর্ব শক্তির নামিবিয়ার কাছেও সিরিজ খুইয়েছিল ক্রেগ আরভিনের দল। আর তাতেই আফগান সিরিজ থেকে বাদ পড়েছেন একগাদা ক্রিকেটার। সেই স্কোয়াড থেকে বাদ পড়া ক্রিকেটাররা হলেন তানাকা চিভাঙ্গা, ব্র্যাড ইভান্স, ভিক্টর নিয়ুচি, আর্নেস্ট মাসুকু, রিচমন্ড মুতুম্বামি, টনি মুনিয়ঙ্গা ও ব্রেন্ডন মাভুতা। 

এদিকে দল থেকে সাত ক্রিকেটার বাদ পড়লেও, ফিরেছেন চার ক্রিকেটার। তাঁরা হলেন ক্লাইভ মাদান্দে, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়েরস ও আইন্সলে দলোভু। এর মধ্যে প্রথমবারের মতো জিম্বাবুয়ে দলে ডাক পেয়েছেন ক্লাইভ মাদান্দে। এছাড়া দীর্ঘ ২ বছর পর দলে ফিরেছেন আইন্সলে দলোভু। আজ থেকে শুরু হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের, বাকি দুটি ম্যাচ যথাক্রমে ১২ ও ১৪ জুন।

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড: ক্রেগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, লুক জংয়ে, ইনোসেন্ট কাইয়া, ক্লাইভ মাদান্দে, ওয়েসলে মাধভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়েরস, আইন্সলে দলোভু, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও ডোনাল্ড তিরিপানো।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷