ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মহানবিকে নিয়ে কটূক্তি, মঈন আলীকে ঘিরে গুজব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২২ ২২:১২

মঈন আলী। ছবি সংগৃহীত মঈন আলী। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সদ্য সাবেক মুখপাত্র নূপুর শর্মা গত ৪ জুন মুসলিম উম্মাহর নেতা হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত এক মন্তব্য করেন; যা ঘিরে ভারত থেকে শুরু করে সব দেশের মুসলমানরা প্রতিবাদ করেন।

সেই প্রতিবাদের ওপর ভিত্তি করে ইংল্যান্ডের মুসলিম ক্রিকেটার মঈন আলীকে ঘিরে একটি অনাকাঙ্ক্ষিত বিতর্ক ও গুজবের সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এই ইংলিশ ক্রিকেটারের নামে ফেইক একটি অ্যাকাউন্ট খুলে গুজবটি ছড়ানো হয়।

মঈন আলীর সেই ফেইক অ্যাকাউন্ট থেকে ছড়ানো গুজবটি ছিল, ‘যদি ভারত এমন উসকানিমূলক বক্তব্যের জন্য ক্ষমা না চায়, আমি কখনোই ভারতে আর খেলতে যাব না। আমি আইপিএলও বয়কট করব এবং আমি আমার মুসলিম ভাইদের কাছে আবেদন করব আপনারাও একই কাজ করবেন। আমি মুহাম্মদ (সা.)-কে ভালোবাসি।’

তবে এমন কোনো টুইট মঈন আলী করেননি। অবশ্য টুইট করবেন কীভাবে, মঈন আলীর তো টুইটারে কোনো অ্যাকাউন্টই নেই। এ বিতর্কের বিষয়েও কোনো মন্তব্য করেননি ইংলিশ এই ক্রিকেটার।

মঈন আলীর নামে টুইটারে যে অ্যাকাউন্ট থেকে টুইট করা হয়েছে, সেটির নাম ছিল মঈন মুনির আলী। যেখানে ফলোয়ার মাত্র ৪ হাজার ১৬০ জন। টুইটারের এই ফেইক আইডিটি খোলা হয়েছে মে মাসে। ঠিকানা দেওয়া হয়েছে ইংল্যান্ডের বার্মিংহামে। অবশ্য সেই অ্যাকাউন্ট থেকে থেকে বলাই হয়েছিল এটি অফিসিয়াল অ্যাকাউন্ট নয়।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷