ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চ্যালেঞ্জ ছুঁড়লেন উমরান, শঙ্কায় শোয়েবের বিশ্ব রেকর্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুন ২০২২ ২১:২৭

উমরান মালিক ও শোয়েব আখতার। ফাইল ছবি উমরান মালিক ও শোয়েব আখতার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতির ঝড় তুলে আলোচনায় আসেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলা পেসার উমরান মালিক। জম্বু-কাশ্মীরের এই পেসারের গতির কাছে নত স্বীকার করতে বাধ্য হয়েছেন বিশ্বের বাঘা বাঘা সব তারকা ব্যাটার। আসরে চর্তুথ সর্বোচ্চ ২২টি উইকেট নিয়ে, পেয়েছেন উদীয়মান তারকার খেতাব।

আইপিএলের এবারকার আসরে ১৪টি ম্যাচ খেলা উমরান, সবকটি ম্যাচেই করেছেন ম্যাচের দ্রুততম বলটি। ঘন্টায় ১৫৭ কি.মি. গতিতে বল করে ছিলেন আসরের সর্বোচ্চ গতির বোলারও। যদিও সেই রেকর্ড ফাইনালে ভেগেছিলেন গুজরাট টাইটান্সের হয়ে খেলা কিউই পেসার লুকি ফার্গুসন। ফাইনালে রাজস্থানের বিপক্ষে আসরের দ্রুত গতির বলটি ১৫৭.৩ কি.মি. করেছেন ফার্গুসন।

এদিকে আইপিএলে ভালো খেলার পুরষ্কার হিসেবে, দক্ষিণ আফ্রিকা সিরিজের ভারতের টি-টোয়েন্টি দলেও ডাক পেয়েছেন উমরান মালিক। তাতেই এই গতি তারকা করেছেন নিজের লক্ষ্যস্থির। ভাঙতে চান পাক গতি তারকা শোয়েব আখতারের সর্বকালের সবচেয়ে দ্রুতগতির (ঘণ্টায় ১৬১ কি.মি.) বলের রেকর্ডটি। 

ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে উমরান জানান, ‘ভবিষ্যতে আমি শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ডটি ভাঙার চেষ্টা করব। আল্লাহ চাইলে, আমি নিজের সেরাটা দিব এবং আশা করি রেকর্ডটাও ভাঙতে পারব। তবে ১৫০ কি.মি. গতিতে বল করতে হলে সবার আগে প্রয়োজন ফিটনেস। আশা করছি আমি নিজের ফিটনেস ধরে রাখতে পারব।’ 

নিজের লক্ষ্যস্থির করলেও, আপাতত এই পেসার চোখ রাখছেন দক্ষিণ আফ্রিকা সিরিজে। গতির ঝড় তুলে সিরিজ জেতাতে চান দেশকে।

উমরান আরও বলেন, ‘আমি জোরে বল করে, ভালো বল করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতকে সবকয়টি ম্যাচ জেতাতে চাই। বর্তমানে আমার শরীর এবং শক্তি ধরে রাখাই লক্ষ্য।’ 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷