ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রান উৎসবের ম্যাচ হেরে হোয়াইটওয়াশ ডাচরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জুন ২০২২ ২২:২১

৩-০ তে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ। ছবি: টুইটার ৩-০ তে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতেও হেরেছে স্বাগতিক নেদারল্যান্ডস। রান উৎসবের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের জয় ২০ রানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে ডাচদের হোয়াইটওয়াশ করলো ক্যারিবীয়রা।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে রেখেছিল ওয়েস্ট ইন্ডিজ। তাই শেষ ওয়ানডে সফরকারীদের জন্য ছিল কেবল আনুষ্ঠানিকতা সম্পন্নের। অন্যদিকে স্বাগতিক নেদারল্যান্ডসের জন্য ছিল হোয়াইটওয়াশ এড়ানোর। তাই এমন ম্যাচেও শেষ পর্যন্ত লড়েছে ডাচরা। তবে শেষ অব্ধি ক্যারিবীয়দের রান পাহাড় টপকাতে পারেনি। কাইল মায়ার্স ও ব্রুকসের সেঞ্চুরিতে ৩০৮ রানের পাহাড় গড়েছিল ক্যারিবীয়রা। জবাবে ওডিডের ৮৯ রানও পারেনি ডাচদের হার এড়াতে। ফলে, ২০ রানের জয় পায় ক্যারিবীয়রা।

এদিন ক্যারিবীয়দের করা ৩০৮ রানের পাহাড় ডিঙাতে গিয়ে, দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা করে স্বাগতিক নেদারল্যান্ডস। উদ্বোধনী জুটিতেই ৯৮ রান যোগ করেন দুই ওপেনার বিক্রম জিৎ সিং ও ম্যাক্স ওডিড। হাফ সেঞ্চুরি তুলে নেন বিক্রম। ৫৪ রান করা এই ওপেনারকে ফিরিয়ে, ক্যারিবীয়দের দিনের প্রথম সাফল্য এনে দেন সেঞ্চুরিয়ান কাইল মায়ার্স। এরপর হাফ সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার ম্যাক্স ওডিডও।

দ্বিতীয় উইকেটে মুসাকে নিয়ে দলকে, স্বপ্ন ও দেখান এই ওপেনার। দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ৪২ রান করা মুসার বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ডি লিডকে নিয়ে দলীয় দুইশো পার করান ওডিড। তবে এরপরেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ক্রমশ ছিটকে যায় ডাচরা। বাকিদের আসা যাওয়ার মিছিলে একাই প্রতিরোধ গড়েন ওপেনার ম্যাক্স ওডিড। 

দারুন লড়াই করা এই ওপেনার, ছুটছিলেন সেঞ্চুরির দিকেই। তবে সেঞ্চুরি থেকে মাত্র ১১ রান দূরে থাকতে আকিলের শিকার হয়ে ফিরেন তিনি। তাতেই শেষ হয় স্বাগতিকদের ম্যাচে ফেরার চেষ্টা। ৮ চারে ১২১ বলে ৮৯ রান করেন ওডিড। শেষ পর্যন্ত ১ বলে বাকি থাকতেই ২৮৮ রানে অলআউট হয় ডাচরা। ফলে ২০ রানের কষ্টার্জিত জয় পায় ক্যারিবীয়রা। দলটির পক্ষে আকিল হোসেন ৩টি উইকেট নেন। এছাড়া লুইস ও ওয়ালশের শিকার ২টি করে উইকেট। 

এর আগে টস জিতে ব্যাট করে কাইল মায়ার্স ও ব্রুকসের জোড়া হাফ সেঞ্চুরিতে ৩০৮ রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৮ চার ও ৭ ছক্কায় ১২০ রানের ইনিংস খেলেন ওপেনার কাইল মায়ার্স। এছাড়া ৩ চার ও ৪ ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন ব্রুকস। শেষ দিকে ব্রুনারের ১৯ রানে ভর করে দলীয় তিনশ পার করে সফরকারীরা। এই জয়ে ওয়ানডে সুপার লিগের পূর্ণ ত্রিশ পয়েন্ট নিয়েই দেশে ফিরছে ক্যারিবীয়রা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷