ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কিং ঝড়ে উড়ে গেল ডাচরা, সিরিজ ক্যারিবীয়দের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২২ ২০:৪১

৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ব্রেন্ডন কিং। ছবিঃ টুইটার ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ব্রেন্ডন কিং। ছবিঃ টুইটার

নট আউট ডেস্কঃ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ও হেরেছে স্বাগতিক নেদারল্যান্ডস। সিরিজ নির্ধারনী দ্বিতীয় ওয়ানডেতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের জয় ৫ উইকেটে। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো নিকোলাস পুরানের দল।

স্বাগতিক নেদারল্যান্ডসের করা ২১৪ রান টপকাতে, ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল সফরকারী। ষষ্ঠ উইকেটে ব্রেন্ডন কিং ও কার্টির আনবিটেন শতাধিক রানের জোটে, ২৭ বল হাতে রেখেই জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ৯ চার ও ৩ ছক্কায় ৯০ বলে ঝড়ো ৯১ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা হন ব্রেন্ডন কিং। 

এদিন ২১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই শামরাহ ব্রুকসের উইকেট হারায় ক্যারিবীয়রা। এরপর ডাচ বোলারদের তোপে দলীয় পঞ্চাশ পার করার আগেই ওপেনার শাই হোপ (১৮) ও ব্রুনারের (১৫) উইকেট হারায় তাঁরা। দলীয় ৬০ রানের মাথায় অধিনায়ক নিকোলাস পুরানকে হারালে বিপাকে পড়ে উইন্ডিজ। এরপর কাইল মায়ার্সকে নিয়ে দলের হাল ধরেন ব্রেন্ডন কিং। 

এই দু'জনের ব্যাটে শুরুর চাপ সামলে উঠে সফরকারীরা। দলীয় ৯৯ রানের মাথায় ব্যাক্তিগত ২২ রানে মায়ার্সের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর কার্টিকে নিয়ে রীতিমতো ঝড় তোলেন কিং। তাতেই বিপাকে পড়া ক্যারিবীয়রা খুঁজে পায় পথের দিশা। ষষ্ঠ উইকেটে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ঝড় তোলা কিং তুলে নেন হাফ সেঞ্চুরি। 

শেষ দিকে ক্যারিবীয়দের এই শক্ত জোট আর ভাঙতে পারেনি ডাচ বোলাররা। শতাধিক রানের অবিচ্ছিন্ন জুটি গড়েই ক্যারিবীয়দের ৫ উইকেটের জয় উপহার দেন ব্রেন্ডন কিং ও কার্টি। শেষ পর্যন্ত ২৭ বল ও ৫ উইকেট হাতে রেখে সিরিজ জয় করে সফরকারীরা। ৯টি চার ও ৩টি ছক্কায় ৯০ বলে ৯১ রানে অপরাজিত থাকেন ব্রেন্ডন কিং। ২ চার ও ১ ছক্কায় ৬৬ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেন কার্টি। নেদারল্যান্ডসের পক্ষে দুইটি উইকেট নেন ডি লিড। 

এর আগে টস জিতে ব্যাট করে ৪৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২১৪ রান তুলতে সক্ষম হয় স্বাগতিক নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন উইকেটরক্ষক ব্যাটার এডওয়ার্ডস। এছাড়া ওপেনার ম্যাক্স ওডিড করেন ৫১ রান। ওপেনার বিক্রমজিৎ সিং করেন ৪৬ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে একাই চার উইকেট শিকার করেন স্পিনার আকিল হোসেন। দুইটি উইকেট নেন আলজেরি জোসেফ।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷