ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ডাক পেলেন রাজিথা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জুন ২০২২ ০৪:০৯

সাদা পোষাকে দূরন্ত রাজিথা৷ ছবি ক্রিকইনফো সাদা পোষাকে দূরন্ত রাজিথা৷ ছবি ক্রিকইনফো

নট আউট ডেস্ক: বিশ্ব ফার্নান্দোর ইনজুরিতে কনকাশন সাব হিসেবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন কাসুন রাজিথা। কনকাশন সাব হিসেবে খেলতে নেমে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংস ৪ উইকেট পেয়েছিলেন ডানহাতি এই পেসার। ঢাকা টেস্টে রাজিথার শিকার ছিল সাত উইকেট। যেখানে প্রথম ইনিংসে পাঁচ উইকেটও নিয়েছিলেন তিনি।


টেস্টে বাংলাদেশের বিপক্ষে এমন পারফরম্যান্সের পর শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফিরেছেন রাজিথা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে তাকে। এদিকে সর্বশেষ ২০১৯ সালে লঙ্কানদের হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন ডানহাতি এই পেসার।

রাজিথার মতো দলে ফিরেছেন রিস্ট স্পিনার লাকসান সান্দাকান, লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ভানুকা রাজাপাকশে। করোনা আক্রান্ত হওয়ার কারণে সর্বশেষ অস্ট্রেলিয়া সফরের পুরোটা সময় খেলতে পারেননি হাসারাঙ্গা।

এমনকি ভারতের বিপক্ষেও টি-টোয়েন্টি খেলা হয়নি তার। তবে আইপিএলে দারুণ পারফরর্ম করা ডানহাতি এই লেগ স্পিনারকে ফিরিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এদিকে ফিটনেস ইস্যুতে সর্বশেষ কয়েকটি সিরিজে দলে ছিলেন না রাজাপাকশে।

যদিও আইপিএলে বাজিমাত করে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফিরেছেন বাঁহাতি এই ব্যাটার। পাঞ্জাব কিংসের হয়ে ৯ ম্যাচে ২০৯ রান করেছেন তিনি। যেখানে তার স্ট্রাইক রেট ছিল প্রায় ১৬০। রাজাপাকশে-হাসারাঙ্গা দলে ফিরলেও জেফ্রে ভ্যানডারসে ও নিরোশান ডিকওয়েলা স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন।

আইপিএলের এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠ মাতিয়েছেন মাথিশা পাথিরানা। অ্যাডাম মিলনের ইনজুরিতে চেন্নাইয়ের হয়ে সুযোগ পেয়েছিলেন ডানহাতি এই পেসার। লাসিথ মালিঙ্গার অ্যাকশনে বোলিং করা এই পেসার চেন্নাইয়ের হয়েও দারুণ বোলিং করেছেন।

পাথিরানার বোলিংয়ের প্রশংসা করেছেন মহেন্দ্র সিং ধোনিও। চেন্নাইয়ের হয়ে আইপিএল মাতানোর পর লঙ্কানদের টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন পাথিরানা। দলে রয়েছেন টপ অর্ডার ব্যাটার নুয়ান্দো ফার্নান্দো। আগামী ৭ জুন থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

শ্রীলঙ্কা: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশানকা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকশে, নুয়ান্দো ফার্নান্দো, লাহিরু মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, কাসুন রাজিথা, নুয়ান থুসারা, মাথিশা পাথিরানা, রমেশ মেন্ডিস, মাহিষ থিকশানা, প্রভীন জয়াবিক্রমা, লাকশান সান্দাকান।

স্ট্যান্ডবাই: জেফ্রে ভ্যানডারসে, নিরোশান ডিকওয়েলা ৷

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷