ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হোপের সেঞ্চুরিতে ডাচদের হারিয়ে পুরানের শুভসূচনা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুন ২০২২ ২০:৫০

৭ উইকেটের বড় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ছবি: গেটি ইমেজ ৭ উইকেটের বড় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বৃষ্টি বিঘ্নিত প্রথম ম্যাচে, স্বাগতিক নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ডাচদের করা ২৪০ রান, শাই হোপের আনবিটেন সেঞ্চুরিতে দুই ওভার হাতে রেখেই টপকে যায় ক্যারিবীয়রা। ১৩০ বলে অপরাজিত ১১৯ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন শাই হোপ। ফলে, জয় দিয়েই নয়া কাপ্তান নিকোলাস পুরানকে স্বাগত জানাল ক্যারিবীয়রা। এই জয়ে সিরিজে এগিয়ে গেল সফরকারী দল।

এদিন ডাচদের করা ২৪০ রান টপকাতে গিয়ে, দুই ওপেনার শাই হোপ ও শামার ব্রুকসের ব্যাটে উড়ন্ত সূচনা করে ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতেই এই দুই ওপেনার জয়ের ভিত গড়ে দেন ক্যারিবীয়দের। দুইজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। তবে দলীয় ১২০ রানের মাথায় ক্যারিবীয় শিবিরে জোড়া আঘাত হানেন ডাচ পেসার ভেন বিক। তাতেই সাজঘরে ফিরেন ৬০ রান করা ওপেনার শামার ব্রুকস ও তিনে নামা ব্রুনার। এরপর অধিনায়ক নিকোলাস পুরানও ফিরেন ৭ রান করে সাজঘরে। 

লাগাতার তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ক্যারিবীয়রা। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরেন শাই হোপ ও ব্রেন্ডন কিং। হোপ এক পাশ আগলে শতকের দিকে ছুটলেও। অন্যপাশে ঝড় তোলেন কিং। তাতেই জয়টা সহজ হয়ে যায় সফরকারীদের জন্য। শুরু থেকে দুর্দান্ত ব্যাট করা হোপ তুলে নেন, ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। ব্রেন্ডন কিংও পেয়ে যান হাফ সেঞ্চুরির দেখা।

শেষ পর্যন্ত এই দু'জনের আনবিটেন শতাধিক রানের জোটে ১১ বল ও ৭ উইকেট হাতে রেখে দাপুটে জয় তুলে নেয় ক্যারিবীয়রা। ১২ চার ও ২ ছক্কায় ১৩০ বলে ১১৯ রানের অপরাজিত ইনিংস খেলেন শাই হোপ। ৫ চার ও ২ ছক্কায় ৫১ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন ব্রেন্ডন কিং। 

এর আগে টস হেরে কার্টেল ওভারের ম্যাচে, নির্ধারিত ৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪০ রানের সংগ্রহ গড়ে নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন অনিল তেজা । ওপেনার বিক্রমজিৎ সিংয়ের ব্যাট থেকে আসে ৪৭ রান। ৩৯ রান করেন ম্যাক্স ওডিড। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দুইটি করে উইকেট নেন কাইল মায়ার্স ও আকিল হোসেন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷