ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকৃতি কোহলিকে ১১০ সেঞ্চুরির জন্য প্রস্তুত করছে: শোয়েব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুন ২০২২ ২০:০৯

বিরাট কোহলি৷ ছবি সংগৃহীত বিরাট কোহলি৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: সময়ের সেরা ব্যাটারদের একজন বিরাট কোহলি। সর্ব সেরাদের তালিকায়ও তাকে না রেখে উপায় নেই। ভারতীয় ক্রিকেটের এক অবিচ্ছেদ্য অংশ তিনি। সাম্প্রতিক সময়ে মুদ্রার উল্টো পিঠ দেখছেন। সমালোচনায় গরম ক্রিকেট মহল, কারণ ব্যাটে রান নেই দীর্ঘ সময়। এমন ক্ষণে কোহলির পক্ষে বাজি ধরছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

সদ্যগত আইপিএলে হাসেনি কোহলির ব্যাট। প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি ৩৩ বর্ষী তারকা। আসরে ২২.৭৩ গড়ে ৩৪১ রান তুলেছেন। অর্ধশতকের দেখা পেয়েছেন সবে দু’বার।

তাতে ভাটা পড়েছে কোহলি-বন্দনায়। শচীন টেন্ডুলকারের পর কোহলিই করবেন শততম সেঞ্চুরি, বলে যারা মুখে ফেনা তুলতেন, তারও এখন ভেবেচিন্তে কথা বলছেন। বরাবরেই মতোই আগ্রাসী শোয়েব এমন সময়েও ধরছেন বাজি। বলছেন, কোহলি ১১০ সেঞ্চুরি করবে।

‘আপনারা বিরাট কোহলি সম্পর্কে ভালো কথা বলেন। তাকে সম্মান দিন। বিরাটকে সম্মান দেন না কেন? একজন পাকিস্তানি হিসেবে আমি বলছি, সে সর্বকালের সেরা খেলোয়াড়। বাজি ধরে বলতে পারি যে সে ১১০টি সেঞ্চুরি করবে।’

টেস্ট ও ওয়ানডে মিলিয়ে কোহলির সেঞ্চুরির সংখ্যা ৭০। ছুটছিলেন শচীনের একশ সেঞ্চুরির পথেই। সম্প্রতি অফফর্ম ভাবাচ্ছে তাকে নিয়ে। বয়স ৩৪ ছুঁইছুঁই। অধিনায়কত্ব হারিয়েছেন। এখনই পুরনো ব্যাটে শান না দিলে আগামীদিনে ভারতীয় দলে অপরিহার্যতাও থাকবে না।

এই দুঃসময় যে শিগগিরই কাটবে, বলছেন শোয়েব। তার পরামর্শগুলো মাথায় গেঁথে নিতে বলেছেন কোহলিকে।

‘ভয় পাবেন না, আপনাকে ৪৫ বছর বয়স পর্যন্ত খেলতে হবে। বর্তমান পরিস্থিতি আপনাকে ১১০ সেঞ্চুরি করার জন্য প্রস্তুত করছে। মানুষ আপনাকে বাদ দিচ্ছে, আপনার বিরুদ্ধে টুইট করছে। আপনি দীপাবলিতে একটি পোস্ট দিয়েছেন, আপনি সমালোচিত হয়েছেন। তারা আপনার স্ত্রী, আপনার বাচ্চাকে নিয়ে টুইট করেছে। এর চেয়ে খারাপ আর কিছু হতে পারে না। প্রকৃতি আপনাকে ১১০ সেঞ্চুরি করার জন্য প্রস্তুত করছে। তাই আমার কথাগুলি মাথায় রাখুন, স্লগ করা শুরু করুন এবং আজ থেকেই।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷