ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

স্টোকসকে নিয়ে ঘুরে দাঁড়ানোর সংকল্প ম্যাককালামের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২২ ০৪:৩৩

ম্যাককালাম ও বেন স্টোকস। ফাইল ছবি ম্যাককালাম ও বেন স্টোকস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি মাসের শুরুর দিকে ইংল্যান্ড টেস্ট দলের হেড কোচের দায়িত্ব পেয়েছেন, সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ইংলিশদের দায়িত্ব নিয়েই ম্যাককালামের প্রথম এসাইনমেন্ট নিজ দেশ নিউজিল্যান্ডের বিপক্ষেই। এদিকে কিউই সিরিজে মাঠে নামার আগেই, সাবেক এই তারকা ক্রিকেটার স্বীকার করেছেন, ইংল্যান্ডের কোচের দায়িত্বকে তিনি বড় ঝুঁকি হিসেবে দেখছেন। তবে, ম্যাককালাম আশাবাদী দলকে সাফল্য এনে দিতে।

এর আগে ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে ম্যাককালামের কোচিং করানোর অভিজ্ঞতা থাকলেও, এবারই প্রথম কোন জাতীয় দলের দায়িত্বে দেখা যাবে তাকে। সেই সাথে ইংল্যান্ড টেস্ট দলের ভঙ্গুর অবস্থা আরও বেশি চ্যালেঞ্জ বাড়িয়ে দিয়েছে ম্যাককালামের। তবে সবকিছুর সঙ্গেই মানিয়ে নিতে বদ্ধ পরিকর এই কিউই।

গতকাল (শুক্রবার) স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ম্যাককালাম বলেন, ‘আমি মনে করি না এটি কঠিন কাজ। আমি মনে করি সময়মতো দল ঘুরে দাঁড়াবে। আমি যা অর্জন করেছি, তাতে আমি আত্মবিশ্বাসী, ভবিষ্যতে দলকে সাফল্য এনে দিতে পারব। অবশ্য এখানকার কাজের সঙ্গে মানিয়ে নিতে আমার কিছুটা সময় লাগবে। ছেলেদেরও আমার সঙ্গে মানিয়ে নিতে কিছুটা সময় লাগতে পারে। দায়িত্বটা ঝুঁকির হলেও আমি আশাবাদী।’

এদিকে ম্যাককালামের সঙ্গে, ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নিতে যাচ্ছেব তারকা অলরাউন্ডার বেন স্টোকস। সাবেক অধিনায়ক জো রুটের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। তাই স্টোকসকে সঙ্গে নিয়ে ঘুরে দাঁড়ানোর দৃঢ় সংকল্প করলেন এই ইংলিশ কোচ। 

তিনি আরও বলেন, ‘স্টোকস খুব শক্ত মনের অধিনায়ক। আমি বলব, ও এই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সেরা মুখ। সত্যি বলতে, ও আমার মতোই ইতিবাচক মনের মানুষ। ফলে আমার প্রধান কাজই হবে তাকে সঙ্গে নিয়ে দলকে ধারাবাহিকভাবে ভাল অবস্থানে ফিরিয়ে আনা।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷