ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ মে ২০২২ ২২:৪৬

জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে আফগানিস্তান। ফাইল ছবি জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে আফগানিস্তান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সীমিত ওভারের সিরিজ খেলতে চলতি মাসের শেষ সপ্তাহে জিম্বাবুয়ে সফরে যাবে আফগানিস্তান ক্রিকেট দল। সফরে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি খেলবে রশিদ-নবীরা। এদিকে দ্বিপক্ষীয় এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগান ক্রিকেট বোর্ড। ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি সাবেক অধিনায়ক গুলবাদিন নাইবের। এছাড়া ওয়ানডে সিরিজ খেললেও, টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন স্পিনার মুজিব-উর-রহমান।

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না আফগানিস্তানের ২০১৯ বিশ্বকাপের অধিনায়ক গুলবাদিন নাইবের। ২০২১ সাল থেকেই রান খরায় ভুগছেন এই অলরাউন্ডার। গত দুই বছরে ব্যাট হাতে পাননি একটি অর্ধশতকের দেখাও। সবশেষ বাংলাদেশ সফরেও করেছিলেন হতাশ। এবার তার ফলশ্রুতিতেই বাদ পড়েছেন দল থেকে। আসন্ন জিম্বাবুয়ে সফরে তাঁর জায়গায় বাঁহাতি স্পিনার জিয়া-উর রহমান আকবরকে দলে ডেকেছে আফগানিস্তান। 

এদিকে ওয়ানডে সিরিজে মুজিবকে পেলেও, টি-টোয়েন্টি সিরিজে এই স্পিনারের সার্ভিস পাচ্ছে না আফগানিস্তান। এছাড়া লেগ স্পিনার কায়েস আহমেদকেও এই সিরিজে পাবে না আফগানরা। জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তানের টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন, ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট টি-টোয়েন্টি ব্লাস্টের খেলা থাকায় সিরিজটি থেকে সরে দাঁড়িয়েছেন এই দুই আফগান তারকা। তবে কায়েস-মুজিবরা দল ছাড়লেও, রশিদ খান যাচ্ছেন না টি-টোয়েন্টি ব্লাস্টে অংশ। নিতে।

জিম্বাবুয়ে ও আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৫ জুন থেকে। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১১ জুন। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

আফগানিস্তানের ওয়ানডে দল : হাশমতুল্লাহ শাহিদী (অধিনায়ক), রহমত শাহ, আজমতুল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকী, ইব্রাহিম জাদরান, ইকরাম আলী খাইল, মোহাম্মদ নবী, মুজিব-উর-রহমান, নাজিবুল্লাহ জাদরান, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহীদুল্লাহ কামাল, ইয়ামিন আহমদজাই ও জিয়া-উর-রহমান আকবর।

আফগানিস্তানের টি-টোয়েন্টি দল : মোহাম্মদ নবী (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, আফসার জাজাই, আজমাতুল্লাহ ওমরজাই, দরবেশ রাসুলি, ফরিদ আহমদ মালিক, ফজল হক ফারুকী, হজরতুল্লাহ জাজাই, ইহসানউল্লাহ জানাত, করিম জানাত, নিজাত মাসউদ, নূর আহমেদ, রহমান উল্লাহ, নুর আহমদ, রহমান। রশিদ খান, শরফুদ্দিন আশরাফ ও উসমান গনি।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷