ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরাল নামিবিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২২ ০৬:৫৮

৮ উইকেটের জয় পেয়েছে নামিবিয়া। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট ৮ উইকেটের জয় পেয়েছে নামিবিয়া। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

নট আউট ডেস্কঃ পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারী নামিবিয়া। বুলাওয়েতে এদিন মাত্র ১২২ রানেই স্বাগতিকদের বেঁধে ফেলে নামিবিয়ান বোলাররা। জবাবে ক্রেগ উইলিয়ামসের আনবিটেন হাফ সেঞ্চুরিতে দাপট দেখিয়ে জয় তুলে নেয় সফরকারী। এই জয়ে সিরিজে ১-১ সমতা ফেরাল নামিবিয়া। 

জিম্বাবুয়ের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে এদিন শুরুতে ওপেনার হাফ সেঞ্চুরিয়ান ডিভেন কুকের উইকেট হারায় নামিবিয়া। এরপর দলের হাল ধরেন অধিনায়ক এরাসমাস ও ক্রেগ উইলিয়ামস। দ্বিতীয় উইকেটে এই দু'জনের জোট জয়ের ভিত গড়ে দেয় নামিবিয়ার। দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ৩৬ রান করা এরাসমাসের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর হাফ সেঞ্চুরি তুলে দলকে জয়ের কক্ষপথে রাখেন ওপেনার ক্রেগ উইলিয়ামস। 

তৃতীয় উইকেটে ডেভিড ভিসাকে নিয়ে সহজেই দলকে লক্ষ্যে পৌঁছে দেন এই ওপেনার। শেষ পর্যন্ত দুই ওভার ও ৮ উইকেট হাতে রেখেই বড় জয় তুলে নেয় সফরকারীরা। ৪ চার ও ১ ছক্কায় ৫৩ বলে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন ক্রেগ উইলিয়ামস। ২ চারে ১২ বলে ১৩ রানে অপরাজিত থাকেন ডেভিড ভিসা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নামিবিয়ার বোলারদের তোপের মুখে পড়ে স্বাগতিক জিম্বাবুয়ে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপাকে পড়ে দলটি। দলীয় পঞ্চাশ পার করার আগেই টপ অর্ডারের পাঁচ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ষষ্ঠ উইকেটে দলের হাল ধরেন টনি মুনওঙ্গা ও মিল্টন সুম্বা। ২৩ রান করা মুনওঙ্গার বিদায়ে ভাঙে চল্লিশোর্ধ্ব রানের এই জোট। 

এরপর দলকে সম্মানজনক পুঁজি এনে দিয়ে শেষ ওভারে গিয়ে ফিরেন মিল্টন সুম্বা। দলীয় সর্বোচ্চ ২৯ রান (১টি করে চার ও ছক্কায়) আসে তাঁর ব্যাট থেকে। শেষ দিকে ১০ বলে ১৬ রানে অপরাজিত থাকেন রায়ান বার্ল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২২ রানের সংগ্রহ গড়ে জিম্বাবুয়ে। নামিবিয়ার পক্ষে ডেভিড ভিসার শিকার তিনটি উইকেট। ফ্রাইলিংকের শিকার দুইটি উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷