ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

স্টোকসদের নতুন গুরু ম্যাককালাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২ ০৫:২২

ব্রেন্ডন ম্যাককালাম৷ ছবি সংগৃহীত ব্রেন্ডন ম্যাককালাম৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: গুঞ্জন ছিল আগে থেকেই, অবশেষে গুঞ্জনকে সত্যি করে ইংল্যান্ড টেস্ট দলের কোচ হলেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। আগামী চার বছরের জন্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই কিউই তারকাকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। ইংল্যান্ডের কোচ হওয়ার জন্য রিকি পন্টিং, মাহেলাদের নাম শুনা গেলেও! ইংল্যান্ডের কোচ হতে আগ্রহ দেখায়নি তাঁরা। শেষ পর্যন্ত তাই ম্যাককালামকেই বেচে নিয়েছে ইসিবি।

অ্যাশেজে ভরাডুবির পর ইংল্যান্ডের প্রধান কোচের দায়িত্ব হারান ক্রিস সিলভারউড। এরপরেই দলকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয় ইসিবি। যার ফলশ্রুতিতে ইংল্যান্ডের নেতৃত্ব ছাড়েন জো রুট। রুটের রেখে যাওয়া দায়িত্বে ইংলিশরা বসায় তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে। এরপরেই নতুন কোচের সন্ধানে থাকে দলটি।

ইংল্যান্ডের নতুন কোচ হওয়ার আলোচনায় ছিলেন গ্যারি কারস্টেন, রিকি পন্টিং, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারার মতো বড় বড় সব নাম। তবে কেউই ইংলিশদের দায়িত্ব নিতে খুব একটা আগ্রহ দেখায়নি। শেষ পর্যন্ত সবাইকে পেছনে ফেলে ইংলিশদের টেস্ট দলের হেড কোচের চেয়ারে বসছেন ব্রেন্ডন ম্যাককালাম। এদিকে গুঞ্জন রয়েছে, লিমিটেড ওভারের ক্রিকেটে ইংলিশদের দায়িত্ব পাচ্ছেন পল কলিংউড।

এদিকে নয়া দায়িত্ব পাওয়া ম্যাককালামের প্রথম অ্যাসাইনমেন্ট নিজ দেশ নিউজিল্যান্ডের বিপক্ষেই। আসছে জুনে কিউইদের বিপক্ষে টেস্ট খেলবে ইংলিশরা। এদিকে ম্যাককালামের সঙ্গে এই সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের দায়িত্ব পাকাপাকিভাবে নিচ্ছেন বেন স্টোকস।

 

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷