ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রুটকে সফলতম পজিশনে আমন্ত্রণ জানালেন স্টোকস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২ ২০:১২

জো রুট ও বেন স্টোকস। ছবি সংগৃহীত জো রুট ও বেন স্টোকস। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ  ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাড়িয়েছেন জো রুট। নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে অলরাউন্ডার বেন স্টোকসের নাম। দায়িত্ব পেতেই কাজ করা শুরু করে দিয়েছেন স্টোকস, ইতোমধ্যেই বদল এনেছেন ব্যাটিং লাইনআপেও। তিনে নয়, এখন থেকে রুট ব্যাটিং করবে চার নম্বর পজিশনে, ক্যাপ্টেন ব্যাটিংয়ে নামবেন ছয়ে। স্টোকসের ধারণা এতে ব্যাটিংয়ে গভীরতা বাড়বে।

“আমি রুটের সাথে কথা বলেছি। তাকে চার নম্বরে ব্যাটিং করতে বলেছি। সাম্প্রতিক সময়ে সে সেরা ফর্মে আছে, তাছাড়া চার নম্বরে রুট সবচেয়ে বেশি সফল। আমি মনে করি তার চারে এবং আমার ছয়ে ব্যাটিং করা উচিত। এতে ব্যাটিংয়ে গভীরতা বাড়বে, সাফল্য আসবে”- বলছিলেন স্টোকস

স্টোকস বলেছেন তিন এবং পাঁচে যারা ব্যাটিং করতে আগ্রহী তারা যেন অবশ্যই এগিয়ে আসে। সেইসাথে এটাও নিশ্চিত করেছেন এখন থেকে নিয়মিত কাউন্টি অনুসরন করে খুঁজে বের করতে চান ভালো পারফর্মারদের, “আমার মনে হচ্ছে এখন থেকে আমার অনেক বেশি কাউন্টি ক্রিকেট ফলো করা উচিত। শুধুমাত্র স্কোরবোর্ডের দিকে না তাকিয়ে দেখতে চাই কারা সেরা ছন্দে খেলছে।

দলের প্রয়োজনে বাদ পড়া জিমি অ্যান্ডারসন ও স্টুয়াড ব্রডকে একাদশে রাখার পক্ষে বেন স্টোকস। বেন স্টোকস আগেই বলেছিলেন তাদের ছাড়া সেরা একাদশ সাজানো বর্তমানে অসম্ভব। তারা ফিট থাকলে অবশ্যই দলে থাকবেন বলে জানান এই নেতা। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷