ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নেতা হিসেবে সেরা হতে চাই: পুরান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মে ২০২২ ০২:৩৫

নিকোলাস পুরান। ছবি সংগৃহীত নিকোলাস পুরান। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আইপিএল ইতিহাসে অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। এই দলের নিয়মিত সদস্য ও পুরো দলের আস্থার নাম কাইরন পোলার্ড। চলতি আইপিএলে একদিকে মুম্বাই যেমন হতাশ করেছে ভারতীয় ভক্তদের ঠিক তেমনি পুরো ক্রিকেট বিশ্বে বিরাজ করা ভক্তদের হতাশ করেছেন পোলার্ড। আইপিএলে থাকাকালীন সময়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন এই তারকা। 

প্রকৃতি শূণ্যস্থান পছন্দ করে না। ক্রিকেটের বেলাতেও ব্যতিক্রম নয়। তাইতো পোলার্ডের এমন সিদ্ধান্তের পর নতুন দায়িত্ব নিতে হয়েছে নিকোলাস পুরানকে। এখন থেকে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলকে নেতৃত্ব দিবেন তিনি।


নতুন এই দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত এই উইকেটরক্ষক ব্যাটার। অধিনায়ক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটে নিজের ছাপ রেখে যেতে চান তিনি। পুরানের বিশ্বাস তার মধ্যে নেতৃত্বগুণ রয়েছে। তার নেতৃত্বে দলের ক্রিকেটাররা ভালো করবেন বলেও আশাবাদী তিনি। পোলার্ড তার প্রতি যে আস্থা দেখিয়েছিলেন তার প্রতিদানও দিতে চান তিনি।

এ প্রসঙ্গে পুরান বলেছেন, 'মাঠে এবং মাঠের বাইরে আমি সবসময়ই নিজেকে একজন নেতা হিসেবে দেখি। আমি যতটা সম্ভব নেতা হিসেবে সেরা হতে চাই। আমি খুব প্রেরণাদায়ী মানুষ। আমার বিশ্বাস আমার মধ্যে ভালো নেতৃত্বগুণ রয়েছে। আমি এমন কিছু হতে চাই না যেটা আমার মধ্যে নেই। আমি একজন স্বাভাবিক নেতা হতে চাই এবং আশা করি ছেলেরা আমার নেতৃত্বে ভালোভাবে কাজ করতে পারবে।'

গত বছর থেকেই পোলার্ডের সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছেন পুরান। এর মধ্যে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলটির নেতৃত্বভারও সামলেছেন তিনি। লম্বা সময় ধরে ভরসা রাখায় পোলার্ডের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন পুরান। শুধু মাঠেই নয় মাঠের বাইরেও পোলার্ড অনেক দিক নির্দেশনা দিয়েছেন পুরানকে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷