ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রড-অ্যান্ডারসন সেরা একাদশের অংশ: স্টোকস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২২ ২০:৪৩

ইংল্যান্ড টেস্ট দলের নতুন অধিনায়ক বেন স্টোকস৷ ছবি সংগৃহীত ইংল্যান্ড টেস্ট দলের নতুন অধিনায়ক বেন স্টোকস৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক:  পালাবদলের হাওয়া বইছে ইংল্যান্ড ক্রিকেটে৷ কোচ, ডিরেক্টর ম্যানেজার ও সর্বশেষ জো রুটের বিদায়ে নতুন করে সাজানা হচ্ছে দলটিকে৷ ইতিমধ্যে পূরণ হয়েছে শূণ্য কোটা৷ জো রুটের স্থলাভিষিক্ত হয়েছেন বেন স্টোকস। অধিনায়কত্ব পেয়ে দলের বাইরে থাকা দুই অভিজ্ঞ পেসার অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে ফেরানোর ইঙ্গিত দিয়েছেন তিনি।

স্টোকস মনে করেন, ব্রড-অ্যান্ডারসনদের মত ক্রিকেটারদের কখনও দলে বিবেচনা না করাটা বোকামি। তারা সেরা একাদশের অংশ। দুজন যদি ফিট থাকে তাহলে অবশ্যই ইংলিশদের হয়ে আবারও খেলতে দেখা যাওয়ার বড় সম্ভাবনা আছে বলে জানিয়েছেন তিনি।

স্টোকস বলেন, 'একটি টেস্ট ম্যাচ জেতার সেরা উপায় হলো ১১ জন সেরা খেলোয়াড় বাছাই করা। যদি জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড ফিট থাকে, তাদের দলে নেওয়া হবে, কারণ তারা ইংল্যান্ডের সেরা দুই বোলার। আমার মতে, তাদের কখনও দলে বিবেচনা না করাটা বোকামি। তারা সেরা একাদশের অংশ।'


এদিকে ইংল্যান্ড ক্রিকেটে মাঠের ভেতরে ও বাইরে অনেক কিছুতেই পরিবর্তন দরকার বলে মনে করেন ৩০ বছর বয়সী স্টোকস। তিনি আরও বলেন, 'পরিবর্তনের মতো ব‍্যাপারগুলো চলবে এবং আলোচনা হবে, সেগুলো এখানে (সংবাদমাধ্যমে) বলার মতো নয়।

মাঠের বিষয়গুলোর ক্ষেত্রে, আমি নিঃস্বার্থ ক্রিকেটার দলে পেতে চাই, যারা নির্দিষ্ট দিনে ম্যাচ জেতার জন্য তারা কী করতে পারে, তার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয়।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷