ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নেতৃত্ব পেয়েই চমকপ্রদ সিদ্ধান্তে স্টোকস!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ০৫:৫৭

ইংল্যান্ড টেস্ট দলের নতুন নেতা বেন স্টোকস। ছবি সংগৃহীত ইংল্যান্ড টেস্ট দলের নতুন নেতা বেন স্টোকস। ছবি সংগৃহীত

নিউজ ডেস্কঃ ক্রিকেট ইতিহাসে সবেচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলার একক রেকর্ড ইংল্যান্ডের। ম্যাচ খেলার পাশাপাশি সবচেয়ে বেশি অধিনায়ক রয়েছে দলটি। স্যার অ্যালিস্টার কুকের পর রুট দীর্ঘ পাঁচ বছর নেতৃত্ব সামলানোর দায়িত্ব ছাড়লেও দলটি ৮১তম টেস্ট অধিনায়ক হিসেবে নতুন দায়িত্বে বেন স্টোকস। দায়িত্ব নিয়েই দল থেকে বাদ পড়া  ব্রড-অ্যান্ডারসনকে ফেরাচ্ছেন নতুন নেতা। 

মূলত অ্যাশেজে ভড়াডুবির পর রুটের নেতৃত্ব হারানোর শঙ্কা জেগেছিল। এরপর উইন্ডিজ সফরে স্কোযাড থেকে জায়গা হারায় দুই ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। নিজের নেতৃত্বে এই দুইজন বোলারকে দলে চায় মন্তব্য করে নিজের পছন্দের কথা ব্যবস্থাপনা পরিচালকে জানায় স্টোকস। নতুন অধিনায়কের সঙ্গে সায় দিয়েছেন রব কিও।

দল থেকে কি কারনে বাদ পড়েন তা জানেন না বলে অভিযোগ করেন অ্যান্ডারসন। সেই একই প্রশ্ন তুলেছিলেন ব্রডও। তবে খুব শীঘ্রই এই দুজন বোলারকে দলে ফেরাতে পরিকল্পনা করেছে রবার্ট কি ও বেন স্টোকস। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে তাদেরকে নির্বাচনের জন্য বিবেচনায় রাখা হয়েছে বলে জানান ইসিবির ব্যবস্থাপনা পরিচালক।

এ প্রসঙ্গে রব কি বলেন, ‘এই দায়িত্বে আমার নাম (আনুষ্ঠানিকভাবে) ঘোষণার আগেই আমি জিমি ও ব্রডিকে ফোন করে বলেছি, ‘এই গ্রীষ্মের প্রথম টেস্টের দল নির্বাচনে তোমাদের নাম বিবেচিত হবে।’ তবে আমি তো ব্যবস্থাপনা পরিচালক। ওরা জানতে চেয়েছিল, অধিনায়কের ভাবনাও একইরকম কিনা।’

‘বেন স্টোকস প্রথম যে কথাগুলো বলেছে (নেতৃত্ব পাওয়ার পর), এর মধ্যে ছিল, ‘জিমি ও ব্রডি দলে ফিরে আসছে’ এবং আমি তাতে সায় দিয়েছি। আমাদের কারও দ্বিমত থাকলে হয়তো ভিন্ন কিছু হতো। তবে সেটা নিয়ে কোনো বিতর্কই হয়নি।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷