ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ০০:৪১

দলে নেই অ্যাডাম জাম্পা। ফাইল ছবি দলে নেই অ্যাডাম জাম্পা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী জুনে শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া। আসন্ন এই সফরকে সামনে রেখে তিন ফরম্যাটের পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সফরে তিনটি করে টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে এবং দুই টেস্ট খেলবে অজিরা।

সদ্য সমাপ্ত পাকিস্তান সিরিজে দলে না থাকা তারকা ক্রিকেটাররা বিশ্রাম কাটিয়ে ফিরছেন শ্রীলঙ্কা সফরের দলে। স্কোয়াডে আছেন মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথরা। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে শ্রীলঙ্কা সফরে দলে নেই তারকা লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। এদিকে টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সকে বিশ্রাম দেওয়া হয়েছে টি-টোয়েন্টি সিরিজে।

লঙ্কানদের মাটিতে এর আগে সবশেষ ২০১৬ সালে সফর করেছিল অস্ট্রেলিয়া। সেবার অবশ্য স্বাগতিকদের কাছে নাকানিচুবানি খেয়েছিল তাঁরা। তাই এবার বাড়তি সর্তক হয়ে লঙ্কা সফরে পূর্ণ শক্তির দল ঘোষণা তাঁদের। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে এই সফরের উপর দেওয়া হয়েছে বাড়তি জোর। জাস্টিন ল্যাঙ্গারের পদত্যাগের পর অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ড পেয়েছেন অস্ট্রেলিয়ার স্থায়ী দায়িত্ব। শ্রীলঙ্কা সফর দিয়েই অজিদের দায়িত্ব নেবেন তিনি। 

আগামী ৭ জুন টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সফরের আনুষ্ঠানিকতা। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি হবে ৮ ও ১১ জুন। ১৪, ১৬, ১৯, ২১ ও ২৫ জুন অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৯ জুন শুরু হবে টেস্ট সিরিজ। ৮ জুলাই থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে শ্রীলঙ্কা সফর শেষ করবে অজিরা।

অস্ট্রেলিয়া টি-২০ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবোট, অ্যাশটন অ্যাগার, জশ হ্যাজলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার ও ম্যাথু ওয়েড।

অস্ট্রেলিয়া ওয়ানডে স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশানে, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, জশ ইংলিস, উসমান খাওয়াজা, ট্রাভিস হেড, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷