ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বড় ক্রিকেটার হতে টেস্ট খেলার বিকল্প নেই : রশিদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২ ০৯:৪১

রশিদ খান। ফাইল ছবি রশিদ খান। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বর্তমান ক্রিকেট বিশ্বে যে কয়েকজন মানসম্পন্ন লেগ স্পিনার রয়েছেন তাদের মধ্যে অন্যতম রশিদ খান। বিশ্বের বড় বড় ব্যাটারকে বিপদে ফেলা নিত্যম্যাচের অভ্যাস এই বোলারের। এবার বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও দায়িত্ব নিতে চান আফগান তারকা। প্রত্যাশা অনুযায়ী শেষের দিকে দ্রুত ২৫-৩০ রান তোলার কাজটি অকপটে করতে চান দলের জন্য। এছাড়াও আল্টিমেট ফরম্যাট নিয়ে কিছুটা আক্ষেপ করেন তিনি। 

রশিদের জাতীয় দল টেস্ট স্ট্যাটাস পায় ২০১৭ সালের জুন মাসে। এরপরে কেটে গেছে দীর্ঘ সময়। তবে দলটি খেলেছে মাত্র ৬টি টেস্ট। তবে এরমধ্যে দলটি জিতেছে তিনটি ম্যাচ। এই ফরম্যাটে অভ্যস্ত হয়ে উঠতে আরো বেশি টেস্ট ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেছেন আফগানদের সেরা স্পিনার রশিদ খান। এ ছাড়া তিনি লেগ স্পিনের পাশাপাশি নিজের ব্যাটার হয়ে ওঠার ব্যাপারেও কথা বলেছেন।

এবারের আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলছেন রশিদ সাথে পালন করছেন বড় এক দায়িত্ব। লিগ চলাকালীন নিজের ক্যারিয়ার নিয়ে তিনি বলেন, 'আমরা ৬ বছরে মাত্র ৫ টি টেস্ট খেলেছি। তবে এই মাঝের অনেকটা সময় করোনায় কেটে গেছে। আমাদের অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলার কথা ছিল। তবে সব সময় সবকিছু আপনার পক্ষে পাবেন না। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচটির জন্য আমরা সবাই অপেক্ষায় ছিলাম। তবে দৃঢ় আশা করি তাদের বিপক্ষে খুব দ্রুতই খেলার সুযোগ আসবে। ' বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগে জনপ্রিয় ক্রিকেটার রশিদ মনে করেন, বড় মাপের ক্রিকেটার হতে টেস্ট ক্রিকেট খেলা অপরিহার্য, 'নিজের বোলিংটা যাচাই করে নিতে দীর্ঘ সময় বোলিং করার বিকল্প নেই। আমি আশা করি, আগামী কয়েক বছরে আমরা আরো টেস্ট ম্যাচ খেলার সুযোগ পাব। '

 

-নট আউট/এমআরএস/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷