ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলঙ্কার নতুন কোচ হলেন সিলভারউড

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২ ২০:৫৩

ক্রিস সিলভারউড। ফাইল ছবি ক্রিস সিলভারউড। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ এক টুকরো ছাইয়ের লড়াই অর্থ্যাৎ অ্যাশেজ সিরিজ এবার মোটেও সুখকর হয়নি ইংল্যান্ড দলের। এমন হতশ্রী পারফরম্যান্সের পরই ইংল্যান্ড পুরুষ দলের কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় ক্রিস সিলভারউডকে। তিনিও হাসিমুখে তা মেনে নিয়ে ছেড়ে দেন দায়িত্ব। তবে সে ঘটনার মাত্র মাস দুয়েক পরেই নতুন দলের দায়িত্ব পেলেন ইংল্যান্ডের সাবেক এই কোচ। আসন্ন বাংলাদেশ-লঙ্কান সিরিজেই লঙ্কান কোচের ভূমিকায় দেখা যাবে তাকে। 

দুই বছরের চুক্তিতে সাবেক ইংল্যান্ড কোচকে জাতীয় দলের কোচের দায়িত্বে নিয়োগ দিল শ্রীলঙ্কা। গত ডিসেম্বরে মিকি আর্থারের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকে কোচ ছাড়াই খেলা চালিয়ে যাচ্ছিল শ্রীলঙ্কা।আর্থার শ্রীলঙ্কান কোচ হিসাবে কাজ করে যেতে ইচ্ছুক হলেও, লঙ্কান বোর্ড তাকে আর রাখতে চায়নি। যে কারণে তিনি বিদায় নিতে বাধ্য হন। এরপর রমেশ রত্নায়েকে এই সময় অন্তর্বর্তী কোচ হিসাবে লঙ্কান ক্রিকেট দলের দায়িত্ব পালন করছিলেন।

লঙ্কান বোর্ড অনেককেই কোচ হিসেবে নিয়োগ দেয়ার চেষ্টা করলেও, কেউই এই কাজে তেমন আগ্রহ দেখাচ্ছিলেন না। তবে শেষ পর্যন্ত সিলভারউডকে পেয়ে গেলো তারা।

দুই বছর ইংল্যান্ডের কোচের দায়িত্ব পালন করেছেন সাবেক এই পেসার। ঘটনাক্রমে, গত ১০ বছরে শ্রীলঙ্কার অষ্টম কোচ হিসেবে নিযুক্ত হলেন সিলভারউড। আইসিসি র‌্যাংকিংয়ে বর্তমানে শ্রীলঙ্কা টেস্টে সাত, ওয়ানডে-তে আট এবং টি-টোয়েন্টিতে ১০ নম্বরে রয়েছে।

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷