ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আফগানদের নতুন ব্যাটিং কোচ ইউনিস খান

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ০৯:০৮

পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করেছেন ইউনিস। ফাইল ছবি পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করেছেন ইউনিস। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ পাকিস্তানের সাবেক ক্রিকেটার উমর গুলকে কয়েকদিন আগেই বোলিং কোচ হিসেবে দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এবার আরেক পাক কিংবদন্তি ক্রিকেটার ইউনিস খানকে নিজেদের কোচিং প্যানেলে যুক্ত করলো এসিবি। আফগানদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি।

পাকিস্তানের দুই সাবেক ক্রিকেটারকে নিজেদের কোচিং প্যানেলে যুক্ত করার বিষয়ে জানিয়েছেন এসিবির প্রধান নির্বাহী নাসিব খান বলেন।

তিনি বলেন, 'ইউনিস খান এবং উমর গুল দুইজনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রচুর অভিজ্ঞতা আছে। আমি নিশ্চিত তারা ক্রিকেটারদের সাহায্য করতে পারবে। তাদের থেকে আমাদের ক্রিকেটাররা ব্যাটিং ও বোলিংয়ের ক্ষেত্রে অনেক উপকার পাবেন।'

এই দায়িত্ব কম সময়ের জন্য পেয়েছেন ইউনিস খান। সময়ের হিসেবে মাত্র ১৫ দিন। এর আগে ইংল্যান্ডের গ্রাহাম থর্পকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

চলতি মাসের শেষদিকে দলের সঙ্গে যুক্ত হবেন থর্প। তবে এর আগেই ইউনিস এবং গুল ১৫ দিনের কোচিং করাতে আবুধাবিতে আফগান দলের সঙ্গে যোগ দিচ্ছেন।

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর কোচিং প্যানেলে যুক্ত হয়েছেন ইউনিস খান। এছাড়া এর আগে ৬ মাসের জন্য পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেছিলেন এই কিংবদন্তি ক্রিকেটার।

 

-নট আউট/এসআর/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷