ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সিরিজ বাঁচাতে বাংলাদেশের চাই ‘১৬৬’ রান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মার্চ ২০২৪ ১৯:৪৬

দারুণ বোলিং বাংলাদেশের। ছবি: বিসিবি দারুণ বোলিং বাংলাদেশের। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ হারলেই এক ম্যাচ বাকি থাকতেই খোয়াতে হবে সিরিজ। বাঁচা মরার এই ম্যাচে টস ভাগ্যটা সহায় ছিল টাইগার অধিনায়ক নাজমুল শান্তর। টস জিতে যথারীতি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। এরপর শ্রীলঙ্কা ইনিংস দারুণভাবে মেরামত করলেও। শেষ দিকে ম্যাচে ফিরে বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রানে থামে শ্রীলঙ্কা। সিরিজ বাঁচাতে বাংলাদেশের চাই ১৬৬ রান।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা শুরুতেই হারায় ওপেনার অভিষ্কা ফার্নান্দোর উইকেট। তাসকিনের বলে এই ওপেনার ফিরেন রানের খাতা খোলার আগেই। এরপর কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস টাইগার বোলারদের উপর হন চড়াও। তাতেই তাসকিন এক ওভারে খরচ করেন ১৭ রান, মুস্তাফিজ করেন ১৫ রান। দ্বিতীয় উইকেটে দুই মেন্ডিস মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

এরপর এই জুটি ভাঙেন সৌম্য সরকার, ২ চার ও ৩ ছক্কায় ৩৬ রান করা কুশল মেন্ডিসকে ফিরিয়ে। পরের ওভারেই রান আউটে কাটা পড়েন কামিন্দু মেন্ডিস। ফেরার আগে ৩ চার ও ২ ছক্কায় কামিন্দু করেন ৩৭ রান। এরপর সাদিরা সামারাবিক্রমাও ফিরে যান দ্রুত। ঝড় তোলার আভাস দিলেও ইনিংসটা লম্বা হয়নি লঙ্কান অধিনায়ক চারিত্র আসালাঙ্কার। ১ চার ও ৩ ছক্কায় তিনি করেন ২৮ রান।

শেষ দিকে অ্যাঞ্জেলো ম্যাথিস ও দাসুন শানাকার অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোটে ১৬৫ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস। ৪ চারে ম্যাথুস করেন ৩২ রান। ১টি করে চার ও ছক্কায় দাসুন শানাকা করেন ২০ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।