ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ক্রিকেটারদের চাপ মুক্ত রাখতে কঠোর হচ্ছে বিসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৩

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ঘটা করে প্রকাশ করেছে তাদের বিশ্বকাপ দল। ভারত বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও দিয়েছে দল। তবে সেটি জানেনা দেশের কোন গণমাধ্যম। বিসিবির কোন নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তাও প্রকাশ করেননি এই সংবাদ। 

দলে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ আছেন কিনা সেটাও অজানা। কার পরিবর্তে কে থাকলে ভালো হতো এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেই কোন বিতর্ক। বিসিবি সরাসরি দল পাঠিয়েছে আইসিসিতে। আগামী ২৭ তারিখ পর্যন্ত সংযোজন করা যাবে প্রাথমিক দল। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড পেশাদার হচ্ছেন। দল ঘোষণার পর চারিদিকের চাপ থেকে খেলোয়াড়দের অন্তত মুক্ত রাখতে চাচ্ছেন। এই যেমন এশিয়া কাপে লিটন ইস্যু আরেকটি বড় উদাহরণ। 

সুস্থ হয়ে পাকিস্তান ম্যাচের আগে দলের সাথে যোগ দিয়েছেন লিটন দাস। আনুষ্ঠানিক ভাবে যোগ দিলেও ম্যাচ খেলা নিয়ে ছিল শঙ্কা। কেননা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট কারণ ছাড়া টূর্নামন্টে চলাকালীন খেলোয়াড় যোগ করা যাবে না। তখন সাধারণ মনে প্রশ্ন উঠেছিল কে বাদ যাবে। 

কে বাদ যাবে এমন আকাঙ্খা পরিণত হয়েছিল প্রশ্নে। কারও মতে এনামুল হক বিজয় তো কারও মতে নাঈম শেখ। অনেকেই আবার তর্কে জড়িয়ে বলেছেন যদি বিজয়কে বাদ দেওয়া হয় তাহলে কেন নিয়ে যাওয়া হলো। বাংলাদেশ নির্বাচক শুধু গণমাধ্যমে জানিয়েছেন দলের মধ্যে কিছু ইনজুরি রয়েছে। তবে অতিরিক্ত খেলোয়াড়েরর প্রয়োজন রয়েছে। কাউকে বাদ দেওয়া হবে না। 

শেষ পর্যন্ত বাদ পড়েছে একজন। অবশ্য এটাকে বাদ বলা চরম ভুল। কেননা ইনজুরিতে ছিটকে পড়েছেন নাজমুল হোসেন শান্ত। শান্তর জায়গায় খেলবেন লিটন। 

অতীতে দেখা গিয়েছে ড্রেসিংরুমে সামান্য ঘটনাও গণমাধ্যমে এসেছে। এবার এমন ঘটনা না আসায় আপনি আরও জোড়ালো ভাবে বলতে পারেন মিডিয়া নির্ভরতা থেকে সরে আছে বিসিবি। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।