ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সাকিব-হাথুরুর পরিকল্পনাতেই বাদ মাহমুদউল্লাহ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩ ১৭:৩৮

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শনিবার (১২ আগস্ট) এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৭ সদস্যের সেই দলে জায়গা হয়নি সাবেক টি-টোয়েন্টি দলপতি মাহমুদউল্লাহ রিয়াদের।

এশিয়া কাপের ক্যাম্প শুরুর আগমুহূর্তে মাহমুদউল্লাহ রিয়াদের অনুশীলনে নামার পর থেকেই গুঞ্জন শুরু হয় এশিয়া কাপ দিয়ে তার ক্রিকেটে ফেরা নিয়ে। যদিও সবসময়ই তার ফেরার বিষয়ে মুখে কুলুপ এঁটে রাখতেন বোর্ড কর্তারা। যে কারণে ধোঁয়াশা সৃষ্টি হয় রিয়াদের ফেরা নিয়ে।

ক্রিকেট পাড়ায় বহুল আলোচিত একটি গুঞ্জন রয়েছে সাকিব-মাহমুদউল্লাহ দ্বন্দ্বের। একইসঙ্গে হেড কোচ হাথুরুসিংহের ‘চোখের বালি’ রিয়াদ। সাকিব আল হাসান অধিনায়কের পদে বসার পর ধারণা করা হচ্ছিলো এখানেই শেষ ডানহাতি এই অলরাউন্ডারের দলে ফেরার আশা। হলোও তাই। এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াডে জায়গা হয়নি তার।

হেড কোচ হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিবের সঙ্গে আলোচনা করেই রিয়াদকে স্কোয়াডে না রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে আমাদের অনেক লং ডিসকাশন হয়েছে। অনেক আলোচনার পর টিম ম্যানেজমেন্ট আমাদের কাছে একটা পরিকল্পনা দেয়। সামনে কোন দেশের বিপক্ষে কিভাবে খেলবে। সেই চিন্তা করেই রিয়াদকে অফ করা হয়েছে। ম্যানেজমেন্টের পরিকল্পনাকে আমরা মনে করেছি অবশ্যই এটা ভালো। সাকিবের সঙ্গে কোচের একটা ডিসকাশন হয়েছে কিভাবে তারা দল পরিচালনা করবে। এরপর সিদ্ধান্ত নেয়া হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।