ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পরিস্থিতি অনুযায়ী কাজ করার চেষ্টা করব : হৃদয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩ ০২:১৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: মাত্র কিছুদিন হলো আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে পথচলা শুরু হয়েছে তাওহীদ হৃদয়ের। এর মাঝেই তিনি সাদা বলের ক্রিকেটে নজর কেড়েছেন। আসন্ন এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপের দলে তার জায়গা পাকা হয়ে গেছে বলা যায়। বয়স মাত্র ২২ হলেও প্রচণ্ড চাপের মাঝে মাথা ঠাণ্ডা রেখে ব্যাটিং করতে পারেন হৃদয়।


দলকে নিয়ে যেতে পারেন জয়ের বন্দরে। সদ্য শেষ হওয়া আফগানিস্তান সিরিজই এর সর্বশেষ প্রমাণ। কিন্তু কিভাবে এত ধীরস্থির থাকতে পারেন হৃদয়?


আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলায় সাংবাদিকদের হৃদয় বলেন, “ব্যাটিং এমন একটা ব্যাপার, সেখানে ‘কুল’ থাকাটা অনেক জরুরি। কারণ প্রতিটি বল নির্বাচন করাটা গুরুত্বপূর্ণ।


বোলাররা ঘুরে দাঁড়ানোর সময় পায়, কিন্তু ব্যাটসম্যানরা একটা ভুল করলে ওখান থেকে আর ঘুরে দাঁড়ানোর সুযোগ থাকে না। ব্যাটসম্যান হিসেবে এটা অনুভব করি যে সব সময় ‘কুল’ থাকব এবং আমার যে জোনটা, যে সময় পরিস্থিতির দাবি যেমন থাকবে, সেটা অনুযায়ী ভূমিকা রাখার চেষ্টা করব।”
এশিয়া কাপ এবং বিশ্বকাপে তাওহীদ হৃদয়ের কাছে জাতীয় দলের প্রত্যাশাও এখন অনেক বেড়ে গেছে। তবে এখনই ‘এত দূরের’ কথা ভাবতে নারাজ হৃদয়, ‘আমি এশিয়া কাপ, বিশ্বকাপ নিয়ে এখনো চিন্তা করিনি।

দূরের চিন্তাভাবনা করতে আমার ভালো লাগে না। সব সময় বর্তমানে থাকতে ভালো লাগে। যদি এশিয়া কাপ বা বিশ্বকাপের মতো এ রকম টুর্নামেন্টে সুযোগ পাই, আমি কেন শুধু, প্রতিটি ক্রিকেটারই চাইবে সেরাটা দিয়ে দলের জন্য অবদান রাখতে। এটাই আমার লক্ষ্য। যদি কখনো সুযোগ আসে আমার, তাহলে সেরাটা দিয়েই চেষ্টা করব।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।